Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধাদের অবদানকে স্বীকৃতি না দেয়ারাই কোটা নিয়ে ষড়যন্ত্র করেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২২, ২:২৮ পিএম

যারা বীর মুক্তিযোদ্ধাদের অবদানকে স্বীকৃতি দেয় না তারাই মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র করেছে বলে মন্তব্য করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়ে তাদের মূল্যায়ন করছে। মীরজাফরের গোষ্ঠী এখনো দেশে আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী৷
আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের বীর মুক্তিযোদ্ধাদের যেভাবে সম্মান করেন বঙ্গবন্ধুর পরে আর কেউ দেননি। বীর মুক্তিযোদ্ধাদের জন্য নানা সুবিধা দিয়েছেন, হাসপাতাল করা হয়েছে, সেখানে ফ্রি চিকিৎসা করার ব্যবস্থা করছেন।
মুক্তিযুদ্ধের সময়ের নানা স্মৃতির কথা জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু জনগণকে সম্পৃক্ত করেই স্বাধীনতা আন্দোলনের ডাক দিয়েছিলেন। যার কারণে সবাই যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আমরা ঢাকার কাছে চলে আসছিলাম। ঢাকাকে দখল করে ফেলার মতো অবস্থায় চলে আসছিলাম। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে আমি গিয়েছি। কিছুদিন আগেই বর্ডার এলাকায় গিয়েছিলাম। অনেক বীর মুক্তিযোদ্ধার কবর বর্ডার এলাকায় রয়েছে।
আগামী নির্বাচনে বীর মুক্তিযোদ্ধারা সরকারের পাশে থাকবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 



 

Show all comments
  • Mohmmed Dolilur ২২ ডিসেম্বর, ২০২২, ৪:৫২ পিএম says : 0
    মুক্তিযুদ্ধরা যে ভাবে কোটা পাবে,অবশ্যই তাদের অধিকার,কিন্তু যারা প্রবাসী তাদের কি অধিকার নাই যে কোটার আওতায় আসার,তাদের কি ছেলে সন্তান নেই তাদের কি ভবিষ্যত্ নেই যে একজন ছেলে মেয়ে কলেজ ইউনিভার্সিটিতে পড়বে,অথচ সবাই কোটা সুবিধা হারে সব কিছু ভোগ করছে প্রবাসীরা বঞ্চিত,মাঝে মধ্যে সরকার একটু মায়ার কান্না করেন,বলেন এরাই তো সোনার ছেলে,আসলেই এই সমস্ত কিছু আবেগের বসত বলেন,কাজের বেলায় সব কিছু মিথ্যা,আমরা এই বেপারে জোর দাবি জানাইতে ছি প্রবাসীদের ক্ষেত্রে কোটার অধিকার দেওয়া হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ