Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এসেনশিয়াল ড্রাগস-এ সিবিএকে কেন্দ্র করে হামলা আহত ১৫, হাসপাতালে ভর্তি দুই

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গোপনে সিবিএ কমিটি করার প্রতিবাদ করায় রাষ্ট্রীয় মালিকানধীন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসেনশিয়াল ড্রাগস কো. লি.-এ সাধারণ কর্মচারীদের ওপর আরেক ক্ষমতাসীন পক্ষের হামলার ঘটনা ঘটেছে। এতে ১৫ থেকে ১৬ জন আহত হয়েছে। এর মধ্যে দুইজন মারাত্মক আহত অবস্থায় রাজধানীর হলিফ্যামেলি রেডক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীর রয়েছে। গতকাল বিকেলে এই হামলার ঘটনা ঘটে। হাসপাতালে চিকিৎসাধীন দুজন হলেন, সুপারভাইজার শাহাবউদ্দিন কাহার এবং উৎপাদন শ্রমিক শেখ আসিক।
জানা গেছে, এসেনশিয়াল ড্রাগস এর সিবিএর মেয়াদ গত ১৮ ডিসেম্বর শেষ হয়েছে। এ অবস্থায় সিবিএর কার্যকরি কমিটির নেতৃত্ব কাজী ওবায়দুর রহমান এবং আনোয়ার হোসেন গতকাল গোপনে শ্রম আদালতের দুই কর্মকতাকে ডেকে একটি সাজানো কমিটি অনুমোদন করিয়ে নেয়। নির্বাচন ছাড়া এভাবে সাজানো কমিটির ঘটনা জানাজানি হয়ে গেলে সিবিএর সাধারণ সদস্যরা ক্ষুব্ধ হয়ে এর প্রতিবাদ করে। এই প্রেক্ষিতে ওবায়দুর রহমান এবং আনোয়ার হোসেন গ্রুপের লোকজন সাধারণ সদস্যদের ওপর হামলা চালায়।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানটির একাধিক কর্মচারী জানান, কার্যকরি কমিটির মেয়াদ আগামী ৩০ ডিসেম্বর শেষ হবে। সবাই আশায় আছে এরপর নির্বচনের মাধ্যমে একটি নতুন কমিটি গঠন করা হবে। তাছাড়া এই কমিটির বিরুদ্ধে উচ্চ আদালতে একটি মামলাও রয়েছে। কিন্তু তারা গোপনে একটি অবৈধ কমিটি অনুমোদন করিয়ে নিয়েছে এবং প্রতিবাদ করায় হামলা করেছে। এই ঘটনায় তেজগাঁও শিল্পঞ্চল থানায় মঙ্গলবার রাতে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তারা।
এ প্রসঙ্গে প্রতিষ্ঠানের পরিচালক ডা. এহসানুল কবির জগলুল’র মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে সন্ধ্যায় মোবাইল ফোনে পরিচালকরে পিএস আলী আকবারের সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সিবিএ নিয়ে দুই পক্ষে মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে তেমন বড় কিছু নয়। এতে কতজন হতাহত হয়েছে জানতে চাইলে তিনি সঠিক ভাবে বলতে পারেন না বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ