Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে অনুষ্ঠিত সম্মেলন আবারো বর্জন করল ভারত

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ আঞ্চলিক একটি সম্মেলন থেকে শেষ মুহূর্তে নিজেকে প্রত্যাহার করে নিয়েছে ভারত। এ ঘটনাকে পরমাণু শক্তিধর দুই প্রতিবেশীর মধ্যে বিরাজমান তীব্র উত্তেজনার সর্বশেষ নিদর্শন হিসেবে দেখা হচ্ছে।
পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি কর্মকর্তারা দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনকে জানিয়েছেন, গত সোমবার ইসলামাবাদে শুরু হওয়া প্রযুক্তি হস্তান্তর-বিষয়ক এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় পরিচালনা পর্ষদের (এপিসিটিটি) তিন দিনব্যাপী অধিবেশনে প্রাথমিকভাবে নয়াদিল্লি অংশ নেবে বলে নিশ্চিত করেছিল। কিন্তু সম্মেলন শুরুর ঠিক কয়েক ঘণ্টা আগে ভারতীয় প্রতিনিধিদলের প্রধানের ফুড পয়জনিংয়ে আক্রান্ত হওয়ার কথা বলে সফর বাতিল করেছে ভারত।
এর আগে চলতি বছরের নভেম্বর মাসে ইসলামাবাদে সার্ক শীর্ষ সম্মেলন বয়কট করে ভারত। পাকিস্তানের কর্মকর্তারা ধারণা করছেন, নয়াদিল্লির এই সিদ্ধান্ত মূলত ইসলামাবাদে আয়োজিত এ ধরনের বহুপক্ষীয় সম্মেলনে অংশ না নিয়ে পাকিস্তানকে আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন করার প্রচেষ্টারই অংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ