Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ১১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৭:৫০ পিএম

গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৩ জন। এর মধ্যে ঢাকায় ৬৬ এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৪৭ জন ভর্তি হয়েছেন।তবে গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে কারও মৃত্যু হয়নি। এ বছরে সবমিলিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২৭১ জনে দাঁড়িয়েছে।

সোমবার (১৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬৪৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩৫০ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ২৯৫ জন রোগী।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে ৬১ হাজার ৫২১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৭৫৪ জন এবং ঢাকার বাইরে ২২ হাজার ৭৬৭ জন চিকিৎসা নেন।অন্যদিকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৬০ হাজার ৬০৫ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ২৩৭ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ২২ হাজার ৩৬৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ