Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেকসই ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করায় গুরুত্বারোপ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৬:১৬ পিএম

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে টেকসই ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার ওপর জোরারোপ করেছেন বিশেষজ্ঞরা। সোমবার (১৯ ডিসেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘এনভায়রনমেন্টাল, সোস্যাল অ্যান্ড গভর্নেন্স (ইএসজি) ফর ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ইন বাংলাদেশ শীর্ষক এক সংলাপ অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) -এর কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং আইএফসি’র বাংলাদেশ ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজার হল্টম্যান। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিআইবিএম’র মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান।

সংলাপে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দি সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মাশরুর আরেফিন; এইচএসবিসি বাংলাদেশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব উর রহমান; বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক (সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট) অমিতাভ চক্রবর্তী এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোমিনুল ইসলাম। বিআইবিএম-এর প্রফেসর (সিলেকশন গ্রেড) ড. শাহ্ মো. আহসান হাবীব সংলাপ সেশনের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আইএফসি’র ইএসজি অফিসার প্রকল্প বিষয়ে বিস্তারিত অনুষ্ঠানে তুলে ধরেন।

উল্লেখ্য, সংলাপটি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম), ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি), বাংলাদেশ ব্যাংক এবং সুইজারল্যান্ডের দূতাবাস যৌথভাবে আয়োজন করে। উক্ত সংলাপে শতাধিক সিনিয়র ব্যাংকার, শিক্ষাবিদ, গবেষক, বিআইবিএম-এর অনুষদ সদস্যরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ