Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যারা দেশকে দুর্নীতিগ্রস্ত করেছে তাদের বর্জন করুন

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৭:০৯ পিএম

দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ইসলামের নাম-নিশানা মুছে দিতে একটি চক্র উঠেপড়ে লেগেছে। ইসলামী শিক্ষা ও ইসলামী ব্যক্তিদেরকে কোনঠাসা করে রাখা হয়েছে। স্বাধীনতার ৫২ বছর পরও দেশের স্বাধীনতা নিয়ে উদ্বিগ্ন থাকতে হয়। দেশের সম্পদ যারা বিদেশে পাচার করছে তাদেরকে বর্জন করতে হবে। দুর্নীতিবাজ ও লুটেরাদের বর্জন করে রাষ্ট্রে আলেম সমাজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সকল দল ও সামাজিক সংগঠনকে বৃহত্তর স্বার্থে ইসলামের পক্ষে সম্পৃক্ত করার গুরুদায়িত্ব ওলামায়ে কেরামকে পালন করতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ‘মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভ‚মিকা’ শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতী বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মুফতি আবু সাঈদ মজহারী, মুফতি মঈন উদ্দিন খান তানভীর, মাওলানা নোমান আল হোসাইনী, মুফতি রফিকুল ইসলাম আশরাফী, মুফতি আরিফ মাহমুদ হাবিবী, মাওলানা ইমরান হোসাইন, মুফতি মাসুম মাহমুদী, মাওলানা ওমর ফারুক, এইচ এম শাহরিয়ার।

ইসলামী ঐক্য জোটঃ এদিকে, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব বিজয় দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় আসে তখনই দেশ, ইসলাম ও মানবতা হুমকির মুখে এমনকি স্বাধীনতাও আজ হুমকির মুখে। তিনি বলেন, গ্রেফতারকৃত বিএনপি নেতাদের জামিন না দিয়ে সরকার নাগরিক অধিকার হরণ করছে।

তিনি বলেন, ভারতের মোদির সংস্কৃতি এদেশে বাস্তবায়ন চায় সরকার। এজন্য সিলেবাসে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠারচক্রান্ত চলছে। বর্তমান শিক্ষামন্ত্রী ভারতের আদলে সিলেবাস থেকে ইসলামী শিক্ষাকে গুরুত্বহীন করে দিয়ে ধর্মহীন জাতি গঠনে কাজ করছে। ইসলাম বিদ্বেষী শিক্ষা বাস্তবায়নের চক্রান্ত দেশবাসি মেনে নেবে না। তিনি সকল শিক্ষা সিলেবাসে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ