Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১৭ জানুয়ারি

নাইকো দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১৭ জানুয়ারি। ঢাকার ৯ নম্বর বিশেষ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান গতকাল মঙ্গলবার এ তারিখ পুন:নির্ধারণ করেন।

এর আগে সিনিয়র অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন। আবেদনে তিনি বলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ । এ কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। অভিযোগ গঠন থেকে অব্যাহতি দানের আবেদন জানান এই আইনজীবী। পরে আদালত আগামি বছর ১৭ জানুয়ারি তারিখ পুন:নির্ধারণ করেন।

প্রসঙ্গত: ২০০৭ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার তৎকালিন সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন। ২০০৮ সালের ৫ মে বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় দুদক।্ চার্জশিটে বেগম খালেদা জিয়াসহ অন্যান্যদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে কানাডার কোম্পানিকে অবৈধভাবে গ্যাস অনুসন্ধান ও উত্তোলনের সুবিধা পাইয়ে দেয়ার অভিযোগ আনা হয়। এতে ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় আর্থিক ক্ষতি সাধিত হয়েছে-মর্মে উল্লেখ করা হয় চার্জশিটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ