Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এসবিএসি ব্যাংকের প্রধান নির্বাহী হলেন হাবিবুর রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৮:০৯ পিএম

সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন হাবিবুর রহমান। তিনি ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) এর উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিলেন। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং বেলজিয়ামের ব্রাসেলস থেকে এমবিএ সম্পন্ন করেন, এএনজেড গ্রিনলেজ ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি ব্যাংকিং পেশা শুরু করেন। দীর্ঘ ২৭ বছরের ব্যাংকিং পেশায় তিনি দি সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এইচএসবিসি এবং কানাডার টরেন্টো ডমিনিয়ন ব্যাংকে চাকুরি করেন। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের ওমেগা নামক প্রতিষ্ঠান থেকে সার্টিফাইড ক্রেডিট প্রফেশনালস ডিগ্রি অর্জন করেন তিনি। ব্যাংকিং পেশায় উৎকর্ষতা সাধনে তিনি ঋণ ব্যবস্থাপনা ঝুঁকি বিষায়কসহ দেশে ও বিদেশে স্বল্প ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশলায় অংশ গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ