Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ কবির হোসেন পুনরায় সিডিবিএলের চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১০:১৩ এএম

সেন্ট্রাল ডিপোজিটরি প্রতিষ্ঠান সিডিবিএলের চেয়ারম্যান হিসেবে পুননিরবাচিত হয়েছেন সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন। আগামী দুই বছর এ পদে দায়িত্ব পালন করবেন তিনি। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত রোববার সিডিবিলের ২২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি পুননিরবাচিত হন। প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান পদেও পুননিরবাচিত হয়েছেন একেএম নুরুল ফজল বুলবুল।

সিডিবিএল আরও জানিয়েছে, সর্বশেষ হিসাব বছরে সিডিবিএলের নিট মুনাফা থেকে শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ হারে নগদ লভ্যাংশের প্রস্তাব ছিল পরিচালনা পরিষদের। শেয়ারহোল্ডাররা এ প্রস্তাব অনুমোদন করেন।

শেখ কবির হোসেন এবং নুরুল ফজল বুলবুল ছাড়াও অন্যদের মধ্যে এজিএমে উপস্থিত ছিলেন সিডিবিএল পরিচালক তপন চৌধুরী, মো. ইউনুসুর রহমান, আসিফ ইব্রাহিম, সাঈদ বেলাল হোসেন, নাসের এজাজ বিজয় এবং ব্যবস্থাপনা পরিচালক শুভ্র কান্তি চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ