Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা ইশরাকের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

বিএনপি নেতা ইশরাক হোসেনের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ি থানায় মামলা হয়েছে। গত রোববার পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে। মামলায় ইশরাক হোসেনসহ ১৮ জনের নামোল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে। যাত্রাবাড়ী থানার এসআই নওশের আলী বাদী হয়ে মামলাটি করেন।
যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মহিদুল আলম গতকাল সোমবার বলেন, ১০ ডিসেম্বর গোলাপবাগের পপি গলিতে পুলিশের ‘ব্লক রেইড’ চলছিল। এ সময় পুলিশের ওপর হামলা ও টহলগাড়ি ভাঙচুর করা হয়। এতে চার পুলিশ সদস্য আহত হন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে পুলিশকে মারধর করে জখম করে। ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিগত নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।
এ মামলায় অন্যান্য আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নবীউল্লাহ নবী, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি পাভেল শিকদার, বিএনপি নেতা মো. জামসেদুল আলম শ্যামল, যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো. কাউসার খানসহ আরও কয়েকজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ