Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার গরুর গাড়িতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

ভারত জোড়ো যাত্রার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এনিয়ে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। তাতে রাহুলকে তার সমর্থকদের সঙ্গে গরুর গাড়িতে চড়তে দেখা গেছে। ভিডিওর সঙ্গে হিন্দিতে একটি ক্যাপশন লেখা রয়েছে, ‘সাওয়ারি আপনি দেশি হ্যায়, আন্দাজ আপনা নিরালা হ্যায়।’
জনসংযোগ বাড়াতে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়ো যাত্রা করছে কংগ্রেস। এ যাত্রায় ভিন্ন রূপে দেখা গিয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। কখনও মোটরবাইকে চড়ে, আবার কখনও সাইকেলে চড়ে এ কর্মসূচি এগিয়ে নিয়ে গিয়েছেন তিনি। মা সোনিয়া গান্ধীর জন্মদিন উপলক্ষে কয়েক দিন ধরে ভারত জোড়ো যাত্রা কার্যক্রম বন্ধ রাখার পর এবার নতুন উদ্যমে দেখা গেল রাহুল গান্ধীকে। রাজস্থানে গরুর গাড়িতে চড়ে জনসংযোগ বাড়ালেন রাহুল গান্ধী। গরুর গাড়িতে করে তিনি কোটখুর্দ গ্রাম থেকে কোটা-লালসোট মহাসড়কের দেইখেদা গ্রাম পর্যন্ত যান।
ভারত জোড়ো যাত্রার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এ নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। তাতে রাহুলকে তার সমর্থকদের সঙ্গে গরুর গাড়িতে চড়তে দেখা গেছে। ভিডিওর সঙ্গে হিন্দিতে একটি ক্যাপশন লেখা রয়েছে, ‘সাওয়ারি আপনি দেশি হ্যায়, আন্দাজ আপনা নিরালা হ্যায়।’ তাতে আরও দেখা যায় বিশাল ভিড়ের মধ্যে দিয়েই গরুর গাড়িতে চড়ে এগিয়ে যাচ্ছেন রাহুল গান্ধী।
প্রসঙ্গত, ভারত জোড়ো যাত্রায় যখন যে এলাকার মধ্যে দিয়ে রাহুল গান্ধী গেছেন সেই এলাকার সাংস্কৃতির সঙ্গে মিশে যেতে দেখা গেছে তাকে। রোববার রাজস্থানে গরুর গাড়িতে যাত্রার পাশাপাশি স্থানীয় কৃষকদের সঙ্গেও কথা বলেন রাহুল। সম্প্রতি রাজস্থানের ওপর দিয়ে যাত্রার সময় আরো একটি ভিডিও শেয়ার করেছিল কংগ্রেস। তাতে বিজেপি অফিসের পাশ দিয়ে যেতে দেখা যায় রাহুলকে। আর বিজেপির কর্মীরা ছাদে দাঁড়িয়ে তা দেখেন। উল্লেখ্য, আগামী ২১ ডিসেম্বর পদযাত্রাটি হরিয়ানায় প্রবেশ করবে। বিগত ১৭ দিনেরও বেশি সময় ধরে রাজস্থানে প্রায় ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে ফেলেছে কংগ্রেস। সূত্র : হিন্দুস্তান টাইমস।
৩৯ লাখের লিপস্টিক
ইনকিলাব ডেস্ক
বর্তমানে ভারতের ধনীতম ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় নম্বরে অবস্থান করছেন মুকেশ আম্বানি। তার রিলায়েন্স গ্রুপ এ মুহূর্তে সে দেশের একাধিক ব্যবসার সঙ্গে জড়িয়ে রয়েছে। তবে তার স্ত্রী নীতা আম্বানির সম্পত্তিও নেহাত কম নেই। ২০২২ -এর অক্টোবরের তথ্য মোতাবেক নীতা আম্বানির সম্পত্তির পরিমাণ রয়েছে ৬ লাখ ৭৫ হাজার কোটি টাকারও বেশি। তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সেরও মালকিনও। তবে শুধুমাত্র ধনী হিসেবে নয়, বিলাসবহুল জীবনযাপনের জন্যও বারেবারে খবরের শিরোনামে থাকেন মুকেশপত্নী। কখনও তার দামি পোশাক, আবার কখনও তিনি যে পানি খান, তা নিয়েও আলোচনা উঠে আসে। সম্প্রতি, তার লিপস্টিকের দাম নিয়েও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা শুরু হয়েছে। নীতা আম্বানির লিপস্টিকের দাম শুনে চোখ কপালে উঠছে অনেকেরই।
সাধারণত প্রায় ৯০ শতাংশ মহিলাই নিজেদের প্রসাধনের প্রতি যত্নবান হন। সাধারণ মহিলারা তাদের লিপস্টিকের সংগ্রহে কয়েকশ টাকা দামের লিপস্টিক রাখেন। উচ্চবিত্ত হলে কেউ হাজার টাকার থেকেও বেশি দামের লিপস্টিক ব্যবহার করেন, কিন্তু নীতা আম্বানির লিপস্টিকের দাম শুনলে চমকে যেতে পারেন অনেকেই।
বলা হচ্ছে, নীতা আম্বানির লিপস্টিকের দাম এতটাই বেশি যে, সেই টাকা দিয়ে কোনও ব্যক্তি কলকাতায় একটি ফ্ল্যাট কিনে নিতে পারেন। একাধিক রিপোর্ট মোতাবেক, নীতা আম্বানি ৩৯ লাখ টাকার লিপস্টিক পরেন। বলা হচ্ছে, এই লিপস্টিকটি বিশেষভাবে অর্ডার করে তৈরি করা হয়েছে। জানানো হয়েছে, এই লিপস্টিকে সোনার স্তর এবং হিরা জড়ানো রয়েছে। আর সেই কারণেই এটির দাম এত বেড়েছে। তথ্য মোতাবেক, বলিউডের কোনও অভিনেত্রীও এত দামের লিপস্টিক পরেন না। বলা হয়, ওই বিশেষ লিপস্টিক ছাড়াও নীতা আম্বানির সংগ্রহে রয়েছে এমন বেশ কয়েকটি লিপস্টিক, যার দাম রয়েছে ৩ হাজার টাকা থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত।
দেখা যায়, বেশিরভাগ সময় নীতা আম্বানি শেড বা বাদামী এবং পীচ রঙের লিপস্টিক পরেন। বিয়ে বা কোনও বিশেষ অনুষ্ঠানে বেশিরভাগ সময়ই নীতা আম্বানিকে গাঢ় শেডের লিপস্টিক পরতে দেখা গিয়েছে। তবে কখনও এটি কমলা, আবার কখনও লিপস্টিকের রঙ হয়েছে লাল। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ