Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতি দমন কমিশন জনগণের সাথে প্রতারণা করেছে - ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৭:০১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, দেশে দুর্নীতির মহোৎসব চলছে, দুর্নীতিবাজরা আঙ্গুল ফুলে প্রতিনিয়ত বটগাছ বনে গেলেও দুর্নীতি দমন কমিশন দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে জনআকাক্সক্ষা পূরণে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তিনি বলেন, দুর্নীতি দমনে সম্পূর্ণ ব্যর্থ দুর্নীতি দমন কমিশন লোক দেখানো দুর্নীতি প্রতিরোধ দিবস পালন করে জনগণের সাথে একরকম প্রতারণা করেছে। মাওলানা গাজী আতাউর রহমান বলেন, দেশের জনগণ দুর্নীতি প্রতিরোধ দিবস পালনের নামে রাষ্ট্রীয় সম্পদের অপচয় দেখতে চায় না। জনগণ চায় দুর্নীতি প্রতিরোধে কার্যকরি পদক্ষেপ গ্রহণ।

আজ সোমবার বিকেলে পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া উপ-কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, ক্ষমতায় টিকে থাকা আর ক্ষমতা থেকে নামানোর জন্য দেশে একটি ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতিতে সাধারণ মানুষ আতঙ্কিত। তিনি বলেন, দেশে দুর্নীতি দুঃশাসন আজ চরম আকার ধারণ করেছে। স্বাধীনতার ৫১ বছরে যারাই ক্ষমতায় ছিলো সকলেই দুর্নীতি দুঃশাসনের বিস্তৃতি ঘটিয়েছে। দুর্নীতি মুলোৎপাটনে কেউ কাজ করেনি। এজন্য দুর্নীতিমুক্ত দেশ গঠনে সকললে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।

উপ-কমিটির প্রধান সমন্বয়কারী মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সমন্বয়কারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির, কে এম শরীয়তুল্লাহ, ইশতিয়াক আল আমিন, মুনতাসির আহমদ, মুফতী রফিকুন্নাবী হক্কানী, মুফতী আক্তারুজ্জামান মাহদী, মো. মাহবুবুর রহমান, মো. সাইফুল ইসলাম, হাসিব আর রহমান।

এদিকে, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলে ছেন, বর্তমান প্রধানমন্ত্রী কোরআন সুন্নাহবিরোধী কোনো আইন হবে না মর্মে অঙ্গীকার করেছিলেন। ২০২৩ সালের জন্য মূদ্রণকৃত পাঠ্যপুস্তক যেন শিক্ষাপ্রতিষ্ঠানে না যায়। যেহেতু শিক্ষা কারিকুলামে অনেক সমস্যা। হিন্দুত্বাদী ও নাস্তিক্যবাদী লেখার আধিক্য। তাই এ বছর আমরা পুরাতন বইগুলো পড়ানো হোক। দেশের মানুষ বিতর্কিত নতুন পাঠ্যপুস্তক গ্রহণ করবে না। এ দেশের মানুষ সন্তানদের পৌত্তলিকতা শিক্ষা দিতে চায় না। সকল মাদরাসা ও স্কুলে বিতর্কিত নতুন বইগুলো প্রত্যাখ্যানের আহŸান জানিয়ে তিনি বলেন, শিক্ষক, অভিভাবক, শিক্ষা প্রতিষ্ঠানের কমিটিসহ সকলকে সজাগ ও সতর্ক হতে হবে। দাবী বাস্তবায়ন না হলে আমরা ঘরে বসে থাকবো না। ঈমান, ইসলাম রক্ষায় প্রয়োজনে আমরা জীবন বিলিয়ে দিতে প্রস্তুত আছি। গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ