Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় পার্টির এমপিদের পদত্যাগের আহ্বান বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় পার্টির সংসদ সদস্যদের জাতীয় সংসদ থেকে পদত্যাগের আহ্বান জানানো হয়েছে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ থেকে। সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, আমাদের ৭জন এমপি পদত্যাগ করেছেন। জাতীয় পার্টির সংসদ সদস্যদের বলব, আপনারাও পদত্যাগ করুন, পদত্যাগ করে জনগণের কাতারে চলে আসুন। গতকাল শনিবার দুপুরে ঢাকা বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।
এই সমাবেশে বিএনপির নির্বাচিত ৬ জন এবং সংরক্ষিত নারী আসনের একজন মোট ৭ জন এমপি জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। ঘোষনার পর তাদের পদত্যাগ পত্র জাতীয় সংসদের স্পীকারের কাছে পাঠিয়ে দেয়া হবে।

অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, আগামী নির্বাচনে ভোট হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। সরকারকে পদত্যাগ করতে হবে। শেখ হাসিনা ও তার সরকারের পদত্যাগের পর তত্ত্বাবধায়ক সরকার গঠিত হবে। সেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপি সরকার গঠন করবে। তিনি বলেন, মাঠে যে লোক দেখেছেন তার বাইরে আরও ১০ গুণ মানুষ রাস্তায় রয়েছে। আমাদের এমপিরা তাদের সামনে পদত্যাগের ঘোষণা দিয়েছে। আমি বলতে চাই, এটি ১০ নম্বর সমাবেশ না, ১০ নম্বর সতর্কতা সংকেত। গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। এখন জাতীয় পার্টির এমপিদের পদত্যাগ করে আওয়ামী লীগ সরকারের ক্ষমতাচ্যুতি ত্বরান্বিত করতে হবে।

সংরক্ষিত আসনের এমপি ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেছেন, ১১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগ পত্র পেশ করা হবে। ##



 

Show all comments
  • Md. Altaf Hossain ১১ ডিসেম্বর, ২০২২, ৮:২৭ এএম says : 0
    জাতীয় পার্টি সুযোগবাদী দল । জনগনের দাবী তারা তোয়াক্কা করেনা। সরকারেরর সাথে থেকে হালুয়া রুটি খাওয়া ই তাদের প্রধান কাজ। এ ছাড়া তাদের কোন ভাল কাজ নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ