Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

১৭ বছর পর সম্মেলন কাল

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

দীর্ঘ ১৭ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন আগামীকাল সোমবার নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন সিজেকেএস জিমনেসিয়াম চত্বরে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্ণিল ব্যানার, পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে সম্মেলনের আশপাশের এলাকা। উপজেলা এবং পৌরসভা থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়েও দলীয় পদপ্রত্যাশী নেতাদের হরেক রমক পোস্টার শোভা পাচ্ছে। জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি গতকাল ইনকিলাবকে বলেন, উৎসবমুখর পরিবেশে সম্মেলন এবং কাউন্সিল অনুষ্ঠানের সব প্রস্তুতি শেষ হয়েছে। দীর্ঘদিন পর এই সম্মেলনকে ঘিরে দলের সর্বস্তুরের নেতাকর্মী ও সমর্থকেরা এখন দারুণ উচ্ছ্বসিত। সম্মেলনে দলের পরবর্তি নেতৃত্ব নির্বাচন করা হবে।

সর্বশেষ বিগত ২০০৫ সালের ২৩ জুলাই নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করে কমিটি করা হয়। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান বাবুর ইন্তেকালের পর পর ২০১৩ সালে মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় অনেক নেতা পদবঞ্চিত রয়েছেন। আর তাই সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে পদ প্রত্যাশীরা উচ্ছ্বসিত।
সোমবার সকালে সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এতে বিশেষ অতিথি থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ