Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাসিরনগরের ঘটনা অদক্ষতার ফল

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি
চট্টগ্রাম ব্যুরো : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ওপর হামলার ঘটনাকে প্রশাসনের ‘অদক্ষতার ফল’ হিসেবে মন্তব্য করে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বলেছেন, একটা ঘটনা ঘটে যাওয়ার পর সেখানে পরস্পর বিরোধী দু’টি ইসলামী দলকে সমাবেশের অনুমতি দেয়া সঠিক হয়নি। এ ধরনের ঘটনা যাতে আর কোথাও না ঘটে সে ব্যাপারে তিনি সকলকে সতর্ক থাকার নির্দেশ দেন। গতকাল (সোমবার) সার্কিট হাউজে অনুষ্ঠিত বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির সভায় এই মন্তব্য করেন তিনি।
শফিকুল ইসলাম বলেন, নাসিরনগরে দু’টি পরস্পরবিরোধী ইসলামী দলকে সমাবেশের অনুমতি দেয়া হয়। অথচ তা জেলা প্রশাসক জানতেন না। থানার ওসি আর নির্বাহী কর্মকর্তা মিলে সমাবেশের অনুমতি দিয়ে দিল। যার ফলে পরবর্তীতে আরও বড় ঘটনা ঘটল। বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিনের সভাপতিত্বে সভায় ডিআইজি ছাড়াও কোস্টগার্ডের পূর্ব জোনের কমান্ডার শহিদুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্চন সাহাসহ ১১টি জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ