Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্নাতক চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের পছন্দনীয় ‘নাম্বার ওয়ান এম্পøয়ার অব চয়েস’ নির্বাচিত ইউনিলিভার বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৫:১৯ পিএম

ইউনিভার্সাম-এর এক স্বাধীন জরিপে সবচেয়ে পছন্দের নিয়োগকারী প্রতিষ্ঠান হিসেবে শীর্ষস্থান লাভ করেছে ইউনিলিভার বাংলাদেশ। দেশের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে জরিপ পরিচালনা করা এই বৈশ্বিক কনসাল্টিং প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে দুই হাজারের বেশি প্রতিষ্ঠানকে সেবাপ্রদান করে, সেগুলোর অনেকেই প্রসিদ্ধ ‘ফরচুন ৫০০’ তালিকার অন্তর্ভুক্ত।

সম্প্রতি প্রকাশিত এই জরিপ অনুযায়ী, ইউনিলিভার বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীর ভোটে ‘নাম্বার ওয়ান এম্পøয়ার অব চয়েস’ নির্বাচিত হয়েছে। যেসব শিক্ষার্থীরা স্নাতক সম্পন্ন করেছেন অথবা শিগগিরই ডিগ্রি সম্পন্ন করে আগামী বছরের শুরুতে কর্মক্ষেত্রে যোগ দেবেন- তারা ইউনিলিভারকে তাদের স্বপ্নের প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করেন। শিক্ষার্থীরা ইউনিলিভারের শীর্ষ কনজ্যুমার ব্র্যান্ডগুলোর সঙ্গে কাজের সুযোগ পেয়ে এবং বাংলাদেশের বাজারে অবদান রাখতে পেরে প্রতিষ্ঠানটিকে র‌্যাংকিং এর শীর্ষে স্থান দিয়েছেন; এই সুযোগ ও কোম্পানির সৃজনশীল কাজের পরিবেশ তাদের ক্যারিয়ারকে এগিয়ে নিতে অবদান রেখেছে, তাদের নেতৃত্বগুণ বিকশিত করেছে। শনিবার (১০ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে ইউনিলিভার বাংলাদেশ সব সেক্টরে এগারো বারের মতো ‘নাম্বার ওয়ান এম্পøয়ার অব চয়েস’ নির্বাচিত হয়েছে। এই জরিপে বিজনেস গ্র্যাজুয়েটদের উচ্ছ্বাস ও তাদের অগ্রাধিকার গুরুত্ব দেয়া হয়েছে। ইউনিলিভার শিক্ষার্থীদের শীর্ষস্থানীয় পছন্দনীয় ব্র্যান্ড হয়ে উঠার ক্ষেত্রে প্রতিষ্ঠানে নারী গ্র্যাজুয়েটদের অংশগ্রহণ এবং সমতা, বৈচিত্র্যতা ও অন্তর্ভুক্তি অর্থাৎ ইডিঅ্যান্ডআই (ইকুয়িটি, ডাইভার্সিটি অ্যান্ড ইনক্লুশন) ইত্যাদি বিষয়ে টেকসই অবস্থান প্রাধান্য পেয়েছে।

তরুণদের উনয়ন এবং কর্মসংস্থানকে ঘিরে ইউনিলিভারের বৈশ্বিক প্রতিশ্রুতির প্রতি গুরুত্বারোপ করে ইউনিলিভার বাংলাদেশের (ইউবিএল) মানবসম্পদ বিভাগের পরিচালক সাকসী হান্ডা বলেন, অনেক বছর ধরে আমরা ‘লিগ অব ফিউচার লিডার্স’ হিসেবে ইন্ডাস্ট্রিতে নিজেদের শক্ত অবস্থান ধরে রেখেছি। আমরা আমাদের কর্মীদের বিভিন্ন সুযোগ প্রদানের মাধ্যমে তাদের ত্বরিত নেতৃত্ব উন্নয়নে গুরুত্ব দিয়ে থাকি, যাতে তারা ক্ষমতায়িত হতে পারে এবং নিজেদের সাফল্যের গ-িও ছাড়িয়ে যেতে সক্ষম হয়। আমাদের সাবেক সহকর্মীরা তাদের যোগ্যতাগুণে ইতোমধ্যে দেশে ও বিদেশে নেতৃত্বস্থানীয় পদে কাজ করে যাচ্ছেন। আমরা আন্তরিকতার সঙ্গে এই স্বীকৃতি গ্রহণ করছি; এই অর্জন আমরা আগামী দিনের নেতৃত্বের কাছ থেকে পাওয়া দায়িত্ব হিসেবেই বিবেচনা করছি এবং তরুণদের রোমাঞ্চকর ও অর্থবহ যেকোনো উদ্যোগে ভবিষ্যতেও আমরা পাশে থাকব।

ইউনিলিভার বাংলাদেশ-এ নতুন গ্র্যাজুয়েটদের বিভিন্ন সেক্টরে ক্যারিয়ার গড়ার ও কাজের সুযোগ রয়েছে। এ সংক্রান্ত তথ্য পেতে আগ্রহী প্রার্থীরা কোম্পানির অফিসিয়াল ফেসবুকে সংযুক্ত থাকতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ