Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জুমা আদায়ে দেড় ঘণ্টা সময় পাবেন উত্তরাখন্ডের মুসলিম কর্মচারীরা

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পশ্চিমবঙ্গে মুসলিমদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ঘোষণা করেছিল ইমাম ভাতা। অর্থাৎ মসজিদের ইমাম সাহেবরা সরকারের পক্ষ থেকে পাবেন বিশেষ আর্থিক সুযোগ। এবার মুসলিমদের জন্য এমনই এক পথে পা বাড়িয়ে দিল উত্তরাখন্ড। সরকারের পক্ষ থেকে জানিয়ে দেয়া হল, প্রতি শুক্রবার মুসলিম সরকারি কর্মচারীরা দেড় ঘণ্টা ছুটি পাবেন তাঁদের নামাজের জন্য। বেলা সাড়ে ১২টা এবং দুপুর ২টা’র সময় নামাজ আদায়ের জন্য মুসলিম সরকারি কর্মচারীদের দেড় ঘণ্টার ছুটি দেয়া হবে।
উত্তরাখ-ের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবং তার মন্ত্রিসভা সিদ্ধান্ত গ্রহণ করে মুসলিম সরকারি কর্মচারীদের জন্য এই সুযোগ দেয়ার কথা ঘোষণা করেছে। প্রতি শুক্রবার মুসলিম সরকারি কর্মচারীদের এই দেড় ঘণ্টার ছুটির কথা ঘোষণার পর উত্তরাখ-ের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত জানান, ‘মুসলিম ভোট ব্যাঙ্ক টানতে এই সিদ্ধান্ত নেয়া হয়নি। মুসলিম সরকারি কর্মচারীদের ধর্মাচারণ এবং কাজের সময়ের মধ্যে সামঞ্জস্য রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার’।
সরকারের এই সিদ্ধান্তকে ‘ভালো পদক্ষেপ’ বলেই মানছেন উত্তরাখ-ে বসবাসকারি মুসলিম সম্প্রদায়ের মানুষ। সূত্র : এবিপি আনন্দ, জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ