Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বোয়ালখালীতে মধুবন ফুলকলিকে জরিমানা

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা সদরে অভিযান চালিয়ে ফুলকলি ও মধুবন নামের দুই ব্যবসা প্রতিষ্ঠানকে লেভেলবিহীন ও মেয়াদোত্তীর্ণ দই বিক্রির অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদলত। গত রবিবার রাত ৮টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এর কয় দিন আগে ভোক্তা অধিকারের একটি টিম একই এলাকার বনফুলকে মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা যায়, উপজেলা সদরে প্রশাসনের নাকের ডগায় ৫০ গজের ভেতর চট্টগ্রামের ব্র্যান্ডেট কোম্পানি খ্যাত বনফুল, ফুলকলি ও মধুবন মিষ্টি বিতানে পচা, বাসি, মেয়াদোত্তীর্ণ ও লেভেলবিহীন খাবার বিক্রি করে এলেও প্রশাসন না দেখার ভান করে বিভিন্নভাবে তাদের কাছ থেকে সুবিধা ভোগ করে আসছিল। সম্প্রতি প্রশাসনের নির্বাহী কর্মকর্তার পরিবারের এক শিক্ষকের জন্য নেয়া এসব দোকানের খাবারের (নাশতা) মেয়াদোত্তীর্ণ বলে জানালে টনক নড়ে ও নড়েচড়ে বসেন সেই প্রশাসন। এরপর শুরু হয় অভিযান। ধরা পড়ে একের পর এক সমস্যা। ফলে ক্ষুব্ধ প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৫১ ধারায় এবং ৩৭ ধারায় এসব ব্র্যান্ডেট কোম্পানীর শাখা ফুলকলিকে ২০ হাজার টাকা ও মধুবনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে নাজিম উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, প্রশাসনের ঘরে এ খাবার যাওয়ায় তদারকি হয়েছে। আমাদের এসব খাবার বিভিন্ন অজুহাতে নিত্য খাওয়ালেও প্রশাসন চোখেমুখে তেল দিয়ে ঘুমায়। ভুতুড়ে সুবিধা নিয়ে এগুলো যেন দেখারই সময় নেই।   
বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলমের মোবাইলে একাধিকবার কল করলেও সংযোগ পাওয়া সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ