Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগুনের খেলা বন্ধ না করলে প্রজ্বলিত অগ্নিকুন্ডে আপনারাই নিপতিত হবেন : সরকারের উদ্দেশে কর্ণেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশে এখন একাত্তরের মার্চ মাসের মতো অবস্থা বিরাজ করছে বলে মন্তব্য করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকারের এহেন সন্ত্রাসী কর্মকাÐ এদেশের জনগণ কখনো বরদাশত করবে না। আগুন নিয়ে খেলা বন্ধ করেন। নয়তো সামাজিক পরিস্থিতি কারো নিয়ন্ত্রণে থাকবে না। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে এই বিবৃতি দেন ড. অলি আহমদ। বিবৃতিতে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা দেশের সংবিধান অনুসারে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিরোধীদলের পক্ষ থেকে সরকারের অনৈতিক কর্মকাÐ, ব্যাংক ডাকাতি, অর্থনৈতিক বিপর্যয়, বিচার বিভাগের বিপর্যয়, গণতন্ত্রের বিপর্যয় সর্বোপরি সামাজিক বিপর্যয় রোধ করার জন্য নিশিরাতের অবৈধ সরকারকে কিছু পরামর্শ দেয়ার জন্য একত্রিত হয়েছিল। তাদের উপস্থিতি ছিল সম্প‚র্ণ শান্তিপূর্ণ। কিন্তু হঠাৎ অযাচিতভাবে বিনাপ্ররোচনায় পুলিশ এবং ছাত্রলীগ, যুবলীগের গুÐারা প্রকাশ্যে বিএনপির নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ করেছে।

অলি আহমদ আরো বলেন, ২০১৪ সালের নির্বাচনের পূর্বে তাদের গুন্ডা বাহিনী শত শত গাড়িতে আগুন লাগিয়ে নিরপরাধ মানুষকে হত্যা করেছে। তখন সুকৌশলে পুলিশের সাহায্যে সমস্ত দোষ বিএনপির ওপরে চাপিয়ে দেওয়া হয়। প্রকৃতপক্ষে বিএনপি কোনো বাস পোড়ানো বা সংঘর্ষে জড়িত ছিল না।

বিগত ৭ দিন ধরে পুলিশ বাহিনী হিটলারি কায়দায় ইসরায়েলের বর্বর বাহিনীর মতো বিএনপির নেতাকর্মীদের হত্যা করছে মন্তব্য করে এলডিপি প্রেসিডেন্ট বলেন, ইতিমধ্যে হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা রুজু ও গ্রেপ্তার করেছে। সরকারের উদ্দেশে তিনি বলেন, আল্লাহকে ভয় করেন। মিথ্যা বলা বন্ধ করেন। অন্যায় ও মিথ্যার আশ্রয় নেয়া বন্ধ করেন। তিনি উদাহরণ দিয়ে বলেন, হিন্দু স¤প্রদায়ের মানুষেরা দুর্গা পূজার সময় পাঠা ছাগলকে বিসর্জন দেয়। তখন পাঠি ছাগল তা দেখে হাসে, তখন পাঠা ছাগল তার জবাবে নাকি বলে- সামনে মনসা পূজা আছে, তুমিও সেটার জন্য তৈরি হও। মনসা পূজার সময় শুধু ছাগীকে ব্যবহার করা হয়।

প্রবীণ রাজনীতিক অলি আহমদ বলেন, রাজনীতির নামে আজকের এই খেলা খেলা ভাব কয়েক দিনের মধ্যেই বন্ধ হয়ে যাবে। বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা সারাদেশে যে স্ফুলিংঙ্গ সৃষ্টি করেছেন, পুরো বাংলাদেশে তা হয় তো বিশাল অগ্নিকাÐে রূপ নিতে পারে। কারণ এই বাংলাদেশ আমরাই স্বাধীন করেছি। কারো দয়া দাক্ষিণ্যে বাংলাদেশ স্বাধীন হয়নি। জাতির এই দুর্দিনে নীরব ভ‚মিকা পালন করা কাফেরের কাজ হবে। দেশকে ভালোবাসা ঈমানের অঙ্গ।

সরকারের উদ্দেশে অলি আহমদ বলেন, যদি সৎ সাহস থাকে পেটুয়া বাহিনী এবং পুলিশকে বাদ দিয়ে রাস্তায় নামেন। বিরোধী দলগুলোর শক্তি পরীক্ষার জন্য প্রস্তুত হন। বিএনপির যে সকল নেতাকর্মীকে বিনা অপরাধে গ্রেপ্তার করা হয়েছে- তাদেরকে অবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহারের পরামর্শ দিচ্ছি। সরকারকে বলব, আগুন নিয়ে খেলা বন্ধ করেন। গণতন্ত্রের পথে ফিরে আসেন। অন্তবর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। ক্ষমতা থেকে নিরাপদে সরে পড়েন। অন্যথায় আপনাদের প্রজ্বলিত অগ্নিকুÐে আপনারাই নিপতিত হবেন। এটা নিশ্চিত।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ