Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

জনগণের মৌলিক অধিকার কেড়ে নেয়া সুখকর হবে না - ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৭:২৩ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা প্রিন্সিপাল ইউনুছ আহমাদ বলেছেন, অতীতের সরকারগুলোর ধারাবাহিকতায় বর্তমান সরকারও যখন মানুষের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় টিকে থাকতে মরিয়া হয়ে উঠছে। জনগণের মৌলিক অধিকার কেড়ে নেয়ার ইতিহাস সরকারের জন্য সুখকর হবে না।

তিনি বলেন, বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনী প্রক্রিয়া চেয়ে ঢাকায় অবিস্থত বিশ্বের ১৫ দেশের দূতাবাসের পক্ষ থেকে বিবৃতি দেয়া প্রমাণ করে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি কোন পর্যায়ে? এতে করে দেশের স্বাধীনতার ৫১ বছরের ইতিহাস ও ঐতিহ্যকে ধুলোয় মিশিয়ে দিয়েছে সরকার। যা জাতি হিসেবে আমাদের অপমাণিত ও লজ্জিত করেছে।

গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, জিএম রুহুল আমীন, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী।

এছাড়া ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে জাতীয় পতাকা মিছিল করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আমেলার জরুরী যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।



 

Show all comments
  • MD Shahin ৭ ডিসেম্বর, ২০২২, ৮:১৮ পিএম says : 0
    বাস্তবতা তুলে ধরা হয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ