Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকায় মার্কিন নাগরিকদের চলাচলে সতর্কতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৭:১৫ পিএম

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠেয় রাজনৈতিক সমাবেশের কারণে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাচলের অনুরোধ করেছে ঢাকায় দেশটির দূতাবাস। আজ বুধবার (৭ ডিসেম্বর) মার্কিন দূতাবাস এক বার্তায় দেশটির নাগরিকদের এ সতর্ক করেছে। এর আগে গতকাল ৬ ডিসেম্বর মঙ্গলবার যুক্তরাজ্য সে দেশের বাংলাদেশে অবস্থানরত নাগরিকদের চলাচলে সতর্কতা জারী করেছে।

মার্কিন দূতাবাস দূতাবাসের এক বার্তায় উল্লেখ করা হয়েছে, বাংলাদেশে পরবর্তী সাধারণ নির্বাচন আগামী বছরের জানুয়ারির আগে বা তার মধ্যে হবে বলে আশা করা হচ্ছে। এরইমধ্যে রাজনৈতিক দলের সমাবেশ এবং অন্যান্য নির্বাচনী কার্যক্রম শুরু হয়ে গেছে। সাধারণত নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ এবং বিক্ষোভ ক্রমবর্ধমানভাবে বাড়তে থাকে। বাংলাদেশের দুটি বৃহত্তম রাজনৈতিক দল আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভিন্ন এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে।

এমন পরিস্থিতি বিবেচনায় মার্কিন নাগরিকদের সতর্কতা অনুশীলন করা উচিত এবং মনে রাখা উচিত যে বিক্ষোভগুলো সংঘর্ষে পরিণত হতে পারে এবং সহিংসতায় রূপ নিতে পারে। মার্কিন নাগরিকদের বিক্ষোভ এড়াতে হবে এবং বড় সমাবেশের আশেপাশে থাকলে সতর্কতা অবলম্বন করুন।

এর আগে, মঙ্গলবার যুক্তরাজ্য তাদের ট্রাভেল অ্যাডভাইজরিতে ব্রিটিশ নাগরিকদের আসন্ন ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠেয় রাজনৈতিক সমাবেশের কারণে চলাচল, যোগাযোগ ও যানবাহনের গতিবিধি বিঘ্নিত হতে পারে বলে দেশটির নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাচলের অনুরোধ করেছে।



 

Show all comments
  • Md Rejaul Karim ৭ ডিসেম্বর, ২০২২, ৮:৫৯ পিএম says : 0
    মার্কিন যুক্তরাজ্যের পর মার্কিনযুক্তরাষ্ট্রের জনগনের চলাচলের সতর্কবার্তা!!! এটি বাংলাদেশের জন্য মঙ্গলসমাচার নয়!!! এই দুই দেশের সতর্কবার্তায় প্রমাণ করে জনজীবনে নিরাপত্তার যথেষ্ট অভাব রয়েছে।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ