Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইনকিলাবের ভাবমর্যাদা নষ্ট করার গভীর ষড়যন্ত্র চলছে

সম্মিলিত সংগ্রাম পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মজলুম জনতার বলিষ্ঠ কণ্ঠস্বর দৈনিক ইনকিলাব পত্রিকার স্বনামধন্য সম্পাদক এ এম এম বাহাউদ্দীন এবং বিশেষ সংবাদদাতা সাঈদ আহমদের বিরুদ্ধে নোমান গ্রুপের মামলার প্রতিবাদ জানিয়ে সম্মিলিত সংগ্রাম পরিষদের চেয়ারম্যান মোস্তফা খান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জোহরা খাতুন ও মহাসচিব মাওলানা আনোয়ার হোসাইন যশোরী বলেছেন, দৈনিক ইনকিলাবের সংবাদের সত্যতা ও বস্তুনিষ্ঠতা সর্বজনবিদিত। ইনকিলাবের ওপর হয়রানিমূলক মামলা সংবাদপত্রের স্বাধীনতা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার ওপর হস্তক্ষেপের শামিল বলে গণ্য হবে। অবিলম্বে ইনকিলাবের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

গতকাল শনিবার এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ইনকিলাব পত্রিকায় এই ধরনের অনুসন্ধানী সংবাদ পরিবেশনের মাধ্যমে সরকারের পক্ষে দেশে সুশাসন প্রতিষ্ঠার পথ সুগম হয়। অথচ বিষয়টিকে ভিন্ন খাতে প্রভাবিত করে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করার চেষ্টা সত্যিই দুঃখজনক। এই ধরনের মামলা সংবাদপত্রগুলোর সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের অন্তরায় হবে। ইনকিলাব পত্রিকার ভাবমর্যাদা নষ্ট করার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্রের অংশই এই মামলা। অবিলম্বে ষড়যন্ত্রমূলক এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে এবং সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

রামগতি সাংবাদিক ইউনিটির প্রতিবাদ ঃ রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরের রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটির উদ্যোগে দেশের শীর্ষ স্থানীয় দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন এবং বিশেষ সংবাদদাতা সাঈদ আহমদের বিরুদ্ধে নোমান গ্রুপের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলার আলেকজান্ডারে সাংবাদিক ইউনিটির সভাপতি রিয়াজ মাহমুদ বিনুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাবের রামগতি উপজেলা প্রতিনিধি ও সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক আমানত উল্যাহ, ভোরের কাগজ প্রতিনিধি শাহরিয়ার কামাল, মানবকন্ঠের প্রতিনিধি সারোয়ার হোসেন মিরন সহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

এসময় বক্তারা বলেন, ইনকিলাব বাংলাদেশের বহুল প্রচারিত একটি শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক। ইনকিলাবে প্রকাশিত সবগুলো সংবাদ বস্তুনিষ্ঠ, নিরপেক্ষ ও তথ্য ভিক্তিক। ইনকিলাব কখনোই মিথ্যা সংবাদ প্রকাশ করে না। ইনকিলাবের ইতিহাস ও নীতি নৈতিকতা জাতির কাছে স্পষ্ট। ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা সংবাদপত্রের স্বাধীনতার ওপর মারাত্মক আঘাত হানবে। এ ধরনের মামলা সংবাদপত্রের স্বাধীনতার জন্য হুমকিস্বরূপ। বক্তারা বলেন, তথ্য-প্রমাণসহ সংবাদ প্রকাশ করা একজন সাংবাদিকের পেশাগত দায়িত্ব। আর সে দায়িত্ব পালনে মামলা দিয়ে ভয়ভীতি প্রদর্শন কোনক্রমেই গ্রহণযোগ্য হতে পারে না। এসব মামলার দোহায় দিয়ে ইনকিলাবের অগ্রযাত্রা থামানো যাবেনা। দুর্নীতির প্রশ্নে ইনকিলাবের কখনোই আপোষ করার ইতিহাস নেই। বক্তারা আরো বলেন, ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করুন। না হয় সারা দেশের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন গড়ে তুলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ