Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শিশু আদিয়াত হোসেনের কান্না থামাবে কে?

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অগ্নিকান্ডে মা-বাবার করুণ মৃত্যু
চট্টগ্রাম ব্যুরো : আদিয়াত হোসেন সাবা। দুই বছরের ফুটফুটে এ শিশুটির কান্না আর থামছে না। তার সাথে কাঁদছে তার স্বজনরা। প্রতিবেশীদেরও চোখে পানি। সে কাঁদছে মা-বাবার জন্য। তাদের দু’জনের কেউ বেঁচে নেই। বাবা সৈয়দ আহমদ (৩৫) ও মা রীণা আক্তার (২৬) অগ্নিকান্ডে মারা গেছেন। বেঁচে আছে আদিয়াত হোসেন সাবা। নগরীর বাকলিয়ার বলিরহাট শাহজী পাড়ায় গতকাল (রোববার) ভোরে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। নিহত সৈয়দ আহমদ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অফিস সহকারী। তার সর্বশেষ কর্মস্থল ছিল নগরীর সদরঘাটের মেমন মাতৃসদনে। রীণা আক্তার সরকারি সিটি কলেজের ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। ওই এলাকার স্থানীয় বাসিন্দা সৈয়দ আহমদ। রীণার বাড়ি নগরীর রাহাত্তার পুল পুরাতন চারতলা এলাকায়। বিয়ের পরও পড়ালেখা চালিয়ে যাচ্ছিলেন তিনি। এর মধ্যে তার কোলজুড়ে আসে ফুটফুটে শিশু পুত্র।
নিহতের স্বজনরা জানান, অগ্নিকান্ডের পর অন্যদের সাথে সৈয়দ আহমদ, রীণা ও শিশু পুত্রকে নিয়ে ঘর থেকে বের হয়ে আসে। রীণা শিশুটিকে এক প্রতিবেশীর কোলে দিয়ে অন্যদের সাথে আগুন নেভাতে নেমে পড়েন। কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসলে ঘরে থাকা তার বিভিন্ন পরীক্ষার সনদ ও গুরুত্বপূর্ণ কাগজপত্র বের করতে আবার বাসায় ঢুকেন রীণা। বাসায় ঢুকে বের হতে দেরি হওয়ায় স্বামী সৈয়দ আহমদও বাসায় যান।
এরপর দু’জনই আর বের হচ্ছিলেন না। কিছুক্ষণ পর উদ্ধারকর্মীরা তাদের দু’জনকে সেখান থেকে উদ্ধার করে। ততক্ষণে প্রচন্ড ধোঁয়ায় শ্বাসবন্ধ হয়ে দু’জনেই অচেতন হয়ে পড়েন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা দু’জনকেই মৃত ঘোষণা করেন। স্বামী-স্ত্রীর করুণ মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দুগ্ধপোষ্য শিশু পুত্রের কান্নায় এলাকার বাতাস ভারী হয়ে উঠেছে।
কালুরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার অতিশ চাকমা বলেন, শাহজী পাড়ায় ভোর রাত পৌনে ৪টায় রান্নার চুলা থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। এতে তিনজন মালিকের তিনটি বসতঘর পুড়ে যায়। খবর পেয়ে কালুরঘাট ও লামারবাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিটের চারটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ