Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিএসসি’র সুপারিশপ্রাপ্ত পাঁচ জনকে নিয়োগের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:৪৫ এএম

চারটি বিএসএস পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত ৫ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পৃথক ৫ রিটের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী এবং বিচারপতি কাজী এবাদত হোসেনের ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।
রিটকারীরা হলেন, ৩৩তম বিসিএসের মো: সাফায়েত হোসেন, ৩৪তম বিসিএসের শাহিন সুলতানা, ৩৫তম বিসিএসের মো: আরিফুজ্জামান এবং ৩৯তম বিসিএসের মো: সাইফুল আলম ও মেহেরিন আক্তার সারওয়ার। রায়ের কপি পাওয়ার পর দ্রæততম সময়ের মধ্যে আদেশ বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়েছে। শুনানিতে সরকারপক্ষে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কেএম মাসুদ রুমি।
আদেশের বিষয়ে ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বিগত ২০১২ সালের ২৯ ফেব্রæয়ারি ৩৩তম বিসিএস, ২০১৩ সালের ৭ ফেব্রæয়ারি ৩৪তম বিসিএস, ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএস এবং ২০১৮ সালের ৮ এপ্রির ৩৯তম বিসিএসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। রিটকারীরা সংশ্লিষ্ট বিসিএসে আবেদন করেন এবং যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন তাদের নিয়োগের সুপারিশ করে। তবে ৩৩তম বিসিএসে একজন রিটকারীসহ ১৫৬ জন নিয়োগ বঞ্চিত হন। ৩৪তম বিসিএসে ৪৬ জন নিয়োগ বঞ্চিত হন। ৩৫তম বিসিএসে নিয়োগ বঞ্চিত হন ৪০ জন। এছাড়া ৩৯তম বিসিএসে ৭২ জন নিয়োগ বঞ্চিত হয়েছেন। বারবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করেও তাদেরকে নিয়োগ না দেয়ায় হাইকোর্টে রিট করা হয়। ওই রিটের চূড়ান্ত শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ