Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ হাজার টাকায় শিশু বিক্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

চট্টগ্রাম থেকে চুরি করা ১১ মাস বয়সী এক শিশুকে ঢাকার কেরাণীগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে ওই শিশুকে উদ্ধার করা হয়। এ সময় এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- কাউসার হোসেন বাবু (২৮), গোলাম হোসেন (৩২) ও লাকি আক্তার (২৮)। তাদের মধ্যে কাউসার শিশুটিকে চুরি করেছিল বলে পুলিশ জানিয়েছে।
চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) এ কে এম মহিউদ্দিন সেলিম বলেন, গত ২২ নভেম্বর শিশুটিকে তার মায়ের কাছ থেকে কৌশলে নিয়ে সটকে পড়েছিলেন কাউসার। পরে শিশুটিকে তিনি নারায়ণগঞ্জের ফতুল্লায় নিয়ে যান। সেখানে কয়েকদিন রেখে তাকে কেরাণীগঞ্জে গোলাম হোসেন-লাকী দম্পতির কাছে ২০ হাজার টাকায় বিক্রি করে দেন। এক হাজার টাকা অগ্রিম গ্রহণ করে বাকি টাকা চুক্তি সম্পাদনের পর নেওয়ার কথা ছিল।

বুধবার শিশুটির স্বজনরা পাহাড়তলী থানায় সন্তান চুরির অভিযোগ করেন। এরপর থানা পুলিশের একটি দল ফতুল্লায় অভিযান চালিয়ে কাউসারকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যে কেরাণীগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার করে অপর দুইজনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, স্বামীর সাথে রাগ করে শিশুটির মা ফাতেমা খাতুন গত ২০ নভেম্বর চাকরির খোঁজে যশোর থেকে চট্টগ্রামে আসেন। চট্টগ্রামে পরিচিত কেউ না থাকায় তিনি পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে অবস্থান করার সময় কাউসারের কাছে চাকরির কথা বলেন।

কাউসার নিজের ফোন নম্বর ফাতেমাকে দিয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন স্থানে নিয়ে যায়। ২২ নভেম্বর অলঙ্কার মোড়ে শিশুটিকে কোলে নিয়ে ঘোরানোর কথা বলে কাউসার একপর্যায়ে সটকে পড়েন। বেশ কিছুক্ষণ অপেক্ষা করেও কাউসার ফিরে না আসায় ফাতেমা এক ব্যক্তির মাধ্যমে তাকে (কাউসার) ফোন করেন। ফোনে কাউসার দ্রæত আসার কথা বলে মোবাইল ফোনটি বন্ধ করে দেন। ওই দিন ফাতেমা পুলিশকে না জানিয়ে পুনরায় যশোর চলে যান। বুধবার তার বোন, বোন জামাইসহ কয়েকজন স্বজনকে নিয়ে চট্টগ্রামে এসে পাহাড়তলী থানায় অভিযোগ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ