Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশে নারী সদস্যদের দৃঢ় অবস্থান রয়েছে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৮:২৪ পিএম

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বাংলাদেশ পুলিশে নারী সদস্যদের দৃঢ় অবস্থান রয়েছে। তারা যথেষ্ট সফলতার সাথে দায়িত্ব পালন করে মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের কনফারেন্স রুমে 'নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২' প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের দুই দিনব্যাপী বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের শেষ দিনে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে থানায় নারীবান্ধব পরিবেশে নারীরা সেবা পাচ্ছেন। দেশের সকল থানায় নারী ও শিশু ডেস্ক রয়েছে। এখানে নারীরা তাদের যেকোন সমস্যার কথা নারী পুলিশ সদস্যদের কাছে বলতে পারেন।

পুলিশ প্রধান বলেন, আমাদের নারী পুলিশ দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় যেভাবে সফলতা দেখিয়েছে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও তারা প্রশংসনীয় ভূমিকা রাখছে।

আইজিপি বলেন, করোনাকালে মানবিকতার চরম বিপর্যয়ের সময়ও আমাদের নারী সদস্যরা জনগণের পাশে থেকে তাদেরকে সেবা দিয়ে সেবার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ