Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বর্ণের থিমে বাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ১২:০২ এএম

ভিয়েতনামের চতুর্থ বৃহত্তম শহর ক্যান থোতে একজন ব্যবসায়ীর অনন্য বাসস্থানটি বাড়ির কাঠামোর কারণে মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে, যার ভেতরে এবং বাইরে সোনার প্রলেপ দেওয়া হয়েছে। নগুয়েন ভ্যান ট্রুং নামের ব্যবসায়ী রিয়েল এস্টেট ব্যবসা থেকে তার ভাগ্য তৈরি করেন। তিনি বিশ্বের অনেক দেশ পরিদর্শন করেন এবং নিজের শহরে ফিরে এসে একটি বাসস্থান তৈরি করার সিদ্ধান্ত নেন যা সত্যিকারের পর্যটনের জন্য আকর্ষণীয় হবে।

এরপর তিনি গোল্ড থিমের বাড়ি তৈরির বিষয়ে একজন হোম ডেকোরেটরের সঙ্গে পরামর্শ করে বাড়িটি তৈরি করেন। প্রকৃতপক্ষে, এটা বললে অত্যুক্তি হবে না যে, তিনি কেবলমাত্র পরিমিত সোনার প্লেট ব্যবহার করতেন, কারণ আপনি যদি তার বাড়ির দিকে ঘনিষ্ঠভাবে লক্ষ্য করেন তবে দেয়াল থেকে আসবাবপত্র এবং অনেক সাজসজ্জার জিনিসপত্র সম্পূর্ণ সোনার বা অন্তত সোনার প্রলেপযুক্ত।
স্থানীয় মিডিয়াকে নগুয়েন ভ্যান ট্রুং বলেন যে, ছয় বছর আগে তিনি প্রথমে একটি সোনার ধাতুপট্টাবৃত বাড়ি তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি ভেবেছিলেন, এটি বাস্তবে পরিণত করার সময় এসেছে। এরপর এই প্রকল্পটি শেষ করতে সময় লেগেছে ৩ বছর।

বাড়িটি সম্পন্ন হওয়ার সাথে সাথে এটি স্থানীয় মানুষের দৃষ্টি আকর্ষণ করে। এটিকে এই চেহারা দেওয়ার জন্য পেইন্ট বা সোনার পাতা ব্যবহার করা হলেও দেখতে একেবারে আসল সোনার মতো।
তবে এ কাজে ১৮ কেজি সোনার প্লেট ব্যবহার করা হয়েছে। তিনি এখন এটি পর্যটকদের জন্য উন্মুক্ত করেছেন যারা চার ডলার ফি নেন এবং একটি ক্যাফে তৈরি করা হয়েছে যা পরিদর্শনে তিন ডলারের সমতুল্য চার্জ দিতে হয়। সূত্র : জং নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ