Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘শীতে জমে যাওয়া নারীকে’ নিয়ে তুলকালাম

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ‘শীতে জমে যাওয়া এক নারীকে’ গাড়ির কাচ ভেঙে উদ্ধার নিয়ে তুলকালাম ঘটে গেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে। রাতভর তুষারপাত হয়েছিল। রাস্তার পাশে পার্ক করা একটি গাড়িটি তুষারাবৃত। সেই গাড়ির ভেতরে বসে আছেন সিট বেল্ট লাগানো অক্সিজেন মাস্ক পরা এক বয়োবৃদ্ধ নারী। এমন বাস্তবতায় নিশ্চয়ই কেউ নিজেকে স্থির রাখতে পারবে না। কিন্তু ঘটনার এখানেই শেষ নয়। এনিয়ে ঘটে গেল তুলকালাম কা-।
পুলিশ বিভাগে ফোন গেল, হাডসন শহরে পার্ক করা একটি গাড়িতে ‘শীতে মরে জমে গেছেন এক নারী’। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির নিউইয়র্ক পুলিশ। তাৎক্ষণিক গাড়ি ভেঙে ওই নারীকে উদ্ধার করা হলো।
কিন্তু ততক্ষণে পুরো ঘটনা বুঝতে পেরে বিস্মিত পুলিশ। এমন কা- কেউ ঘটাতে পারে।
মূলত যাত্রীর আসনে অক্সিজেন মাস্ক পরিয়ে নারী সাজে বসিয়ে রাখা হয়েছিল একটি পুতুল। তবে পোশাক, চশমা, শরীরের চামড়া, মুখে কালো দাগ, দাঁত ও জুতো দেখে সেটা একটু দূর থেকেও বুঝা সম্ভব ছিল না।
ওই পুতুলের মালিক জানিয়েছে, চিকিৎসা প্রশিক্ষণে সহযোগিতা দিতে এটি ব্যবহার করতেন তিনি। পরে ওই মালিককে শনাক্ত করে পুলিশ। আর সে নিজেই পুলিশকে খবরটি দিয়েছিল। এ ঘটনায় বেজায় চটেছে পুলিশ। এছাড়া শহর কর্তৃপক্ষ হুঁশিয়ারি দিয়েছে, ‘কেউ এমন করে গাড়িতে পুতুল সাজিয়ে রাখলে, তার গাড়ির জানালা ভেঙে দেয়া হবে’। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ