Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীর্ষ আলেম মাওলানা হাবীবুর রহমানের দাফন সম্পন্ন বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশের শীর্ষ আলেম, লালবাগ মাদরাসার শায়খুল হাদীস ও মজলিসে শুরার ছদর হযরত মাওলানা হাবীবুর রহমান হাজী সাহেব হুজুর (৮৪) সোমবার গভীর রাতে রাজধানী ঢাকার আজগর আলী হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত ১৬ নভেম্বর সকালে লালবাগ মাদরাসা থেকে ওমরা হজ পালনের উদ্দেশ্যে ইহরামের কাপড় পড়ে হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে গেলে সেখানেই তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাঁকে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। মরহুমের মৃত্যুতে তার হাজার হাজার ছাত্র, ভক্ত, অনুরক্ত ও আলেম ওলামাদের মাঝে নেমে আসে শোকের ছায়া। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, এক মেয়েসহ হাজার হাজার ভক্ত-অনুরক্ত রেখে গেছেন।
তিনি হযরত হাফেজ্জী হুজুর (রহ.) এর বড় মেয়ের নাতিন জামাই ছিলেন।

গতকার মঙ্গলবার বাদ যোহর হাজার হাজার ছাত্র, ভক্ত, অনুরক্ত ও এলাকার ধর্মপ্রাণ মুসল্লীদের উপস্থিতিতে মরহুমের বড় ছেলে হাফেজ মাওলানা ইবরাহীম হাবীবের ইমামতিতে তার জানাযার নামায অনুষ্ঠিত হয়। জানাযা নামায শেষে মাদরাসার পাশেই লালবাগ শাহী মসজিদের গোরস্থানে শহীদ আল্লামা সায়্যিদ মোস্তফা আল মাদানী (রহ.)এর কবরে তাঁর লাশ দাফন করা হয়।

মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন তারা হচ্ছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব শাইখুল হাদিস আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা আল্লামা মুহিউদ্দিন রব্বানী, জাতীয় ইমমা পরিষদের সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুপতি আব্দুল কাইয়ূম ও উম্মাহ কল্যাণ সংস্থা বাংলাদেশের সভাপতি মাওলানা মুহাম্মদ ইসমাঈল বুখারী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ