Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদে সম্পৃক্ততার মামলা শোয়াইবের জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সদস্য শোয়াইব আহম্মদের জামিন প্রত্যাহার করেছেন হাইকোর্ট। সরকারপক্ষের আবেদনের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বিচারপতি মো: কামরুল হোসেন মোল্লা এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

গত ২০ নভেম্বর শোয়াইবকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে করা আপিলটি কার্যতালিকায় আসার পর ইতঃপূর্বে দেয়া আদেশ প্রত্যাহার করেন আদালত। আবেদনের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমদ ভুঁইয়া। আদেশের বিষয়ে তিনি বলেন, গত বছর ২৮ আগস্ট ময়মনসিংহ কোতোয়ালি থানায় শোয়াইব আহম্মদের নিষিদ্ধ সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে র‌্যাবের সুবেদার মো: ফিরোজ খান বাদী হয়ে মামলা করেন। এজাহারে উল্লেখ করা হয়, তথ্য-প্রযুক্তির ভিত্তিতে জানা যায়, কোতোয়ালি মডেল থানাধীন বয়ড়া গ্রামের শোয়াইব আহম্মদের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর সদস্যরা অবস্থান করছেন। এরপর অভিযান চালিয়ে সকাল ৭টার সময় শোয়াইব আহম্মদ ও হুজাইফা আহমেদকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সামাজিক যোগাযোগমাধ্যমে ‘জিহাদি’ বক্তব্য শুনে উদ্বুদ্ধ হয়েছেন। তারা দেশের নির্বাচন ও ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না। সব রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত গণতান্ত্রিক সরকারকে তারা ‘শয়তানের দল’ বলে অভিহিত করেন। তারা দেশের সংবিধান ও জাতীয় সংসদকে স্বীকার করেন না। উদ্ধার করা ‘মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ’ সাংগঠনিক ট্রেনিং ফরম সম্পর্কে জিজ্ঞাসাবাদে জানায়, তারা আনসার আল ইসলামের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে মুজাহিদ আল হিন্দাল বাংলাদেশ নামক লোন উলফা (একাকী শিকার) সংগঠন প্রতিষ্ঠার জন্য সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহ করে আসছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ