Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই বাসের রেষারেষি- প্রাণ গেল বাবার হাত ধরে থাকা শিশুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 বাবার হাত ধরে ফুটপাত দিয়ে হাঁটছিলো ৬ বছরের শিশু আল রাহিদ (৬)। বাবার কাছে সে বায়না ধরেছিলো বড়শি দিয়ে মাছ ধরা দেখাতে নিয়ে যাবার। ছেলের আবদার পুরন করতে নিজের সঙ্গে করেই নিয়ে যাচ্ছিলেন তার বাবা আক্তার হোসেন। ফুটপাতে বাবা-ছেলে হাত ধরেই হাঁটছিলেন। হঠাৎ দুটো বাসের রেষারেষিতে একটি বাস ধাক্কা দেয় শিশু রাহিদকে। সঙ্গে সঙ্গেই অচেতন রাহিদ। রক্ত ঝরছে ছোট্ট রাহিদের শরীর থেকে। এ অবস্থায় সন্তানকে কোলে নিয়ে বাবা ছুটে গেলেন একাধিক হাসপাতালে। প্রাথমিক চিকিৎসাটুকুও মেলেনি সেখানে। চলে এলেন ঢাকা মেডিকেল কলেজ হাসনপাতালে। ততক্ষনে রাহিদের শরীরে আর প্রাণ নেই। মর্মান্তিক এ ঘটনাঠি ঘটেছে গতকাল রোববার রাজধানীর খিলগাঁও থানাধীন নাকদারপার এলাকায়।
নিহত আল-রাহিদ খুলনার বসুপাড়া এলাকার মো. আক্তার হোসেনের তিন সন্তানের মধ্যে সবার ছোট ছিল। বর্তমানে তারা খিলগাঁও নন্দীপাড়ায় ২ নং স্কুল রোড এলাকায় একটি বাসায় ভাড়া থাকতো। নিহত শিশু সেখানকার একটি স্কুলে পড়াশোনা করত।
নিহত শিশুর পিতা আক্তার হোসেন জানান, তিনি মাঝে মধ্যে বড়শি দিয়ে মাছ ধরেন। গতকাল বিকেলে তার ছোট ছেলে আল-রাহিদ বায়না ধরে মাছ ধরা দেখতে যাবে। ছেলের বায়না মেটাতে গতকাল সন্ধ্যা ৬ টার দিকে খিলগাঁও এলাকার একটি বিলের উদ্দেশ্যে রওনা দেন। ছেলেকে নিয়ে নাকদার পার এলাকার ফুটপাত দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় দু’টি বাসের রেষারেষিতে একটি বাসের ধাক্কা খেয়ে হাত ধরে থাকা রাহিদ ছিটকে পড়ে যায়।
পরে তাকে রক্তাক্ত অবস্থায় তিনটি হাসপাতাল ঘুরে সর্বশেষ ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাসপাতালে নিহত শিশুর খালা কামরুন নাহার এ্যানি বলেন, দুর্ঘটনার পরপরই শিশু আল-রাহিদকে মুগদা হাসপাতালসহ স্থানীয় তিনটি হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। কেউ প্রাথমিক চিকিৎসাও দেয়নি। সবাই ঢাকা মেডিকেলে পাঠিয়ে দিয়েছে। অবশেষে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
খিলগাঁও থানার ওসি ফারুকুল আলম জানান, দুই বাসের রেষারেষির কারণে একটি বাসের ধাক্কায় ফুটপাতে থাকা শিশুটির মৃত্যু হয়েছে। দুটিবাস জব্দসহ চালকদের আটক করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ