Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সার্বজনীন রেশন ব্যবস্থা প্রবর্তনের দাবি মুসলিম লীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৭:১৮ পিএম

অপরিকল্পিত ও অদূরদর্শী বিভিন্ন মেগা প্রকল্পে অনিয়ম ও অপচয়ের কারণে সৃষ্ট অর্থনৈতিক সঙ্কটের পাশাপাশি ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতি দেশকে আজ ব্যর্থ রাষ্ট্রের দিকে ধাবিত করছে। ডলার, জ্বালানি ও বিদ্যুৎ সঙ্কট, বৈদেশিক মুদ্রার রিজার্ভে ক্ষয়, আমদানি ঋণপত্র বন্ধ, মুদ্রাস্ফীতি, রেমিটেন্সে নেতিবাচক প্রবাহ প্রতিদিনই নতুন করে আরো সঙ্কট যুক্ত হচ্ছে। প্রধানমন্ত্রী নিজেও দুর্ভিক্ষ মোকাবেলায় জনগণকে সতর্ক হওয়ার বার্তা দিচ্ছেন। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ। বেঁচে থাকার তাগিদে মধ্যবিত্তরাও আজ আত্মপরিচয় ভুলে নিম্নবিত্তের সাথে একই কাতারে দাঁড়িয়ে টিসিবির ট্রাক থেকে স্বল্প মূল্যে পণ্য সংগ্রহের প্রতিযোগিতায় অবতীর্ণ হতে বাধ্য হচ্ছে। এমতাবস্থায় ভয়াবহ এ সঙ্কট মোকাবেলায় ও সুষম বণ্টন নিশ্চিত করতে সর্বসাধারণের জন্য সর্বাত্মক পর্যায়ে রেশন ব্যবস্থা প্রবর্তনের দাবি জানিয়েছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ।

আজ বাদ যোহর বাংলাদেশ মুসলিম লীগের সাবেক সভাপতি, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা এম.এ সালামের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলীয় সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে পল্টনস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে আরও বক্তব্য রাখেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ.এ কাফী, কেন্দ্রীয় নেতা অধ্যাপক আব্দুল হালিম, আমির হোসেন সরকার, কাজী নাজমুল হাসান সেলিম, মিয়া মো. আলআমিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ