Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ জাতির উন্নতির জন্য ইসলামি শিক্ষার বিকল্প নেই - বাংলাদেশ ইসলামী ফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৮:৪৪ পিএম

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চেয়ারম্যান আল্লামা এম এ মতিন বলেছেন, বর্তমানে আমরা অবক্ষয়পীড়িত সমাজের বাসিন্দা। কিশোরগ্যাং, আধিপত্যবাদিতা, ইভটিজিং, ধর্ষণ, মাদকের মত বিষাক্ত ছোবলে ছাত্র ও যুবসমাজ বিপর্যয়ের শিকার হচ্ছে। দিন দিন এসব মহামারির মত বেড়েই চলেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য দেশ-জাতির উন্নতির লক্ষ্যে নৈতিকতা সম্পন্ন আদর্শিক নেতৃত্ব সৃষ্টি করতে হবে। দেশ ও জাতির উন্নয়নে ইসলামি শিক্ষার বিকল্প নেই।

তিনি আরও বলেন, বর্তমান শিক্ষা কারিকুলামে ইসলামী শিক্ষাকে উপেক্ষা করে বিধর্মী ও কাল্পনিক গল্প সংযোজনের মাধ্যমে যে ষড়যন্ত্র শুরু হয়েছে তা কখনো বরদাশত করা হবে না। বিভ্রান্ত ছাত্র সমাজকে নৈতিক মূল্যবোধে জাগ্রত করতে নৈতিক শিক্ষার বিকল্প নেই।

তিনি আরো বলেন, আগামী সংসদ নির্বাচনে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট 'মোমবাতি' প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে। তাই সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ইসলামী ফ্রন্টের সকল কর্মসূচি সফল করতে ছাত্র সেনা কর্মীদের ভ‚মিকা রাখতে হবে। বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ব্যবস্থাপনায় আজ শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রসেনার সাবেক-বর্তমান নেতৃবৃন্দের প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চেয়ারম্যান আল্লামা এম এ মতিন এসব কথা বলেন।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা সাইফুদ্দিন আহমদের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব প্রিন্সিপাল আল্লামা স উ ম আব্দুস সামাদ। আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য পীরে তরিক্বত আল্লামা অধ্যাপক মাওলানা রফিকুল ইসলাম পাটোয়ারী, প্রিন্সিপাল আবু তৈয়ব চৌধুরী আশরাফী, এম সোলাইমান ফরিদ, শাহসূফি সৈয়দ মুহাম্মদ সহিদ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ সম্মালিত ইসলামী জোটের সভাপতি হাফেজ মাওলানা জিয়াউল হাসান, যুগ্ম মহাসচিব রেজাউল করিম তালুকদার, সাংগঠনিক সচিব অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, বিভাগীয় সাংগঠনিক সচিব এম এ মাবুদ, আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন ওমান কেন্দ্রীয় চেয়ারম্যান গোলাম মাহমুদ ভূইয়া মানিক, মুহাম্মদ আব্দুল হাকিম, সৈয়দ মুহাম্মদ আবু আজম, আবু নাসের মুসা, নুরুল হক চিশতি, মাসউদ হোসাইন, সৈয়দ মুহাম্মদ খোবাইব, ইমরান হোসেন তুষার, কাউছার আহমদ রুবেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ