Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়াজ উঠেছে হঠাও অবৈধ সরকার বাঁচাও দেশ

৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ প্রস্তুতিমূলক আলোচনা সভায় মিনু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশ সফল করতে শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রস্তুুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল রাজশাহী মহানগরের আয়োজনে সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু। বক্তব্যে তিনি বলেন, চারিদিকে আওয়াজ উঠেছে, হটাও এই অবৈধ সরকার, বাঁচাও দেশ। রিক্সাওয়ালা থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের সাধারণ একজন কৃষকও এখন আর এই সরকারকে সহ্য করতে পারছে না। তিনি বলেন, দেশে এখন মারাত্মক দুর্ভিক্ষ শুরু হয়েছে। পরিবারের সদস্যদের মুখে দুই বেলা খাবার তুলে দিতে অভিভাবকগণ হিমশিম খাচ্ছেন। প্রতিদিন নিত্যপন্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে। আটার দাম সত্তর টাকার ঘরে পৌঁছে গেছে। চিনি একশ’ টাকার উপরে, চালও জনগণের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। শুধু তাই নয় এখন আবার নুতন করে ভোজ্য ও জ্বালানি তেলের দাম বৃদ্ধি করার পাঁয়তারা শুরু করেছে এই সরকার। শুধু তাই নয় উন্নয়নের ধুয়া তুলে শুধু রিজার্ভ ভেঙ্গে শেষ করে ফেলেছে। এ অবস্থায় দেশ এখন ক্রমন্বয়ে ১৯৭৪ সালের ন্যায় দুর্ভিক্ষের দিকে এগিয়ে চলছে। এটা হলে কোটি কোটি লোক না খেয়ে মারা যাবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, এই বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিতারিত করতে আন্দোলনের কোন বিকল্প নাই। যুগোপদ এই আন্দোলনে সবাই সক্রিয় অংশগ্রহণ করার আহ্বান জানান। সেইসাথে ৩ ডিসেম্বর রাজশাহী সমাবেশে নারী-পুরুষ উভয়কে সকাল সকাল মাদরাসা মাঠে উপস্থিত হওয়ার পরামর্শ দেন তিনি।

মহিলা দল রাজশাহী মহানগরের সিনিয়র সহ-সভাপতি নুরুন্নাহার এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রিন্সিপাল সকিনা খাতুন এর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা ও আসলাম সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ