Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে যুবলীগের কমিটি নিয়ে তোলপাড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১২:০৭ এএম

আওয়ামী লীগ থেকে এসে সভাপতি-সম্পাদক : ভালো পদ না পেয়ে দুই সহ-সভাপতির পদত্যাগ
এক যুগ পর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ঘোষিত নতুন কমিটি নিয়ে তোলপাড় চলছে। কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এসেছেন আওয়ামী লীগের দুই নেতা। আর পছন্দের পদ না পাওয়ার বেদনায় পদত্যাগ করেছেন নয়া কমিটির দুই সহ-সভাপতি।

তবে কেন্দ্রীয় যুবলীগ বলছে আওয়ামী লীগ থেকে যুবলীগে পদ পাওয়ার বিষয়ে গঠনতান্ত্রিক কোনো সমস্যা নেই। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার দিনভর চট্টগ্রামে নানামুখী আলোচনা সমালোচনা হয়।
বুধবার মো. দিদারুল ইসলামকে সভাপতি এবং জহুরুল ইসলাম জহুরকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য দক্ষিণ জেলা যুবলীগের ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির বাকি থাকা ৬০টি পদ নতুন ঘোষিত কমিটির নেতারা পূরণ করবেন। পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিতে দুই মাস সময় দেয়া হয়েছে।

এর আগে গত ২৮ মে প্রায় এক দশক পর দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন হয়েছিল। সম্মেলনের প্রায় ৬ মাস পর কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হলো।
সভাপতি পদ পাওয়া মো. দিদারুল ইসলাম কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান। স্থানীয় রাজনীতিতে তিনি ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের অনুসারী হিসেবে পরিচিত। অন্যদিকে সাধারণ সম্পাদক পদ পাওয়া জহুরুল ইসলাম জহুর বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। জহুর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের অনুসারী।

কমিটি ঘোষণার পর বুধবার রাতেই সহ-সভাপতি মোহাম্মদ ফারুক ও সহ-সভাপতি পার্থ সারথি চৌধুরী লিখিতভাবে কেন্দ্রে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে মোহাম্মদ ফারুক দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক। আর পার্থ সারথি সদ্য বিদায়ী দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক। সভাপতি-সাধারণ সম্পাদকসহ কমিটিতে স্থান পাওয়া মোট ৮জন কেন্দ্রীয় যুবলীগ এবং বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের পদে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ