Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মদীনার সনদের নামে সরকার জনগণকে ধোঁকা দিয়েছে -ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা শওকত আমীন বলেছেন, ‘মদীনার সনদ’ অনুসারে দেশ চালানো হবে এবং ইসলামবিরোধী কোনো আইন করা হবে না। এ ধরনের প্রতিশ্রæতি দিয়ে সরকার জনগণকে ধোঁকা দিয়েছে। সিলেবাস থেকে ইসলামী শিক্ষা সঙ্কোচনের চর্তুমুখী ষড়যন্ত্র চলছে। ৯২% মুসলমানের দেশে শিক্ষা সিলেবাসে ভিনদেশি সংস্কৃতি চালুর চক্রান্ত বরদাশত করা হবে না। শিক্ষার সর্বস্তরে ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

গতকাল বৃহস্পতিবার তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর আয়োজিত ‘সীরাতুন্নবী সম্মেলনে’ প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শওকত আমীন এসব কথা বলেন। মহানগর সভাপতি মাওলানা ইলিয়াস আতহারীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, হারুনুর রশিদ খান, মাওলানা শায়খ মো. ইসমাইল, মাওলানা ফয়েজুল্লাহ মুফতি আব্দুল করিম হক্কানী, মুফতি মামুনুর রশীদ, মাওলানা শহীদুল্লাহ নেত্রকোনা, শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, আসাদুর রহমান খান, মাওলানা ওবায়দুল হক, আহমদ হোসেন ভূঁইয়া, মাওলানা বজলুর রহমান আমিনী, আহসানুল্লাহ শামীম, ইঞ্জিনিয়ার হাফিজুর রহমানর।

নেতৃবৃন্দ বলেন, তেল, গ্যাস ও বিদ্যুৎসহ সকল দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং সীমাহীন লুটপাট ও দুর্নীতির মাধ্যমে জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। সরকার সংখ্যাগরিষ্ঠ জনগণের ধর্মীয় অনুভ‚তির বিরুদ্ধে গিয়ে বোর্ডের পরীক্ষায় ইসলাম শিক্ষা ও পাঠ্যসূচি থেকে অসংখ্য ইসলামি কাহিনী, প্রবন্ধ ও কবিতা বাদ দিয়ে শিক্ষাব্যবস্থাকে ইসলামশূন্য করে নাস্তিক্যবাদ প্রতিষ্ঠার বিদেশি পরিকল্পনা বাস্তবায়নে লিপ্ত। সরকারকে ইসলামশূন্য করার ষড়যন্ত্র পরিহার করতে হবে। নির্দোষ গ্রেফতারকৃত আলেম ওলামাসহ সকল নেতাদের মুক্তি দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ