Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনালী ব্যাংকের বার্ষিক হিসাবে আনীত অডিট আপত্তি নিষ্পত্তির পরামর্শ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৮:১৪ পিএম

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সোনালী ব্যাংক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্ষিক হিসাবে আনীত অডিট আপত্তি নিষ্পত্তিতে যথাযথ ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য আবুল কালাম আজাদ, জহিরুল হক ভূঞা মোহন, মনজুর হোসেন ও মুস্তফা লুৎফুল্লাহ সভায় অংশগ্রহণ করেন।

সভায় বাণিজ্যিক অডিট অধিদপ্তর থেকে অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নিয়ন্ত্রণাধীন সোনালী ব্যাংক লিমিটেডের ২০০৯ থেকে ২০১৬ সালের হিসাব সংক্রান্ত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেলের কমপ্লায়েন্স অডিট রিপোর্টের আপত্তি নিয়ে আলোচনা করা হয়। রিপোর্ট নম্বর-১০/২০২১ এ অন্তর্ভুক্ত এ অডিট আপত্তির অনুচ্ছেদ ১ থেকে ১৪ পর্যন্ত বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটির সভায় দূতাবাস অডিট অধিদপ্তর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ২০১২-১৩ হতে ২০১৪-১৫ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৫-১৬ বিশ্লেষণপূর্বক পর্যালোচনা করা হয়।

সভায় কমিটির ৯০তম, ৯১তম, ৯২তম ও ৯৩ বৈঠকের সিদ্ধান্ত নিশ্চিত করার বিষয়ে পর্যালোচনা করা হয়।

সভায় উত্থাপিত অডিট আপত্তিগুলো পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক স্ব স্ব আর্থিক প্রতিষ্ঠান/মন্ত্রণালয়/বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, সিএজি কার্যালয়, বাংলাদেশ ব্যাংক, সোনালি ব্যাংক, বাণিজ্যিক অডিট অধিদপ্তর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ