Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রকৃত হিজড়া সনাক্তকরণের কার্যক্রম বাস্তবায়নে ব্যবস্থা নেয়ার সুপারিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৪:৫৭ পিএম

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ডাক্তারী পরীক্ষার মাধ্যমে প্রকৃত হিজড়া সনাক্তকরণের কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, মোঃ শিবলী সাদিক, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন এবং আরমা দত্ত সভায় অংশগ্রহণ করেন।
বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু সভায় যোগদান করেন।
সভায় ২২তম বৈঠকের সিদ্ধান্তসমুহ বাস্তবায়ন অগ্রগতি, সমাজসেবা অধিদপ্তরাধীন শিশু উন্নয়ন কেন্দ্র এবং হাসপাতাল সমাজসেবার কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত শিশু উন্নয়ন কেন্দ্রের দৈনন্দিন খাবারের চাহিদা পূরণের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে অর্থ মন্ত্রণালয়ে পত্র প্রেরণের সুপারিশ করে।
সভায় হাসপাতালে সমাজসেবার কার্যক্রমসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ব্যাপক প্রচার-প্রচারনার জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে জটিল ও দুরারোগ্য ছয়টি রোগের চিকিৎসায় এককালীন যে অর্থ প্রদান করা হয়- তা স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে চেকের মাধ্যমে প্রদানের সুপারিশ করা হয়।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ