Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ পথে রেমিট্যান্স না পাঠাতে সতর্ক করলো বিএফআইইউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৮:১৪ পিএম

অবৈধ পথে (হুন্ডি) রেমিট্যান্স প্রেরণের সঙ্গে জড়িতদের সতর্ক করেছে আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

সংস্থাটি জানিয়েছে, অবৈধ পথে রেমিট্যান্স প্রেরণের সঙ্গে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে প্রমাণসাপেক্ষে প্রচলিত আইনে যথাযথ ব্যবস্থা নিচ্ছে বিএফআইইউ।

বুধবার (১৬ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বিএফআইইউ।

প্রবাসী বাংলাদেশি ও তাদের প্রিয়জনদের উদ্দেশে বিএফআইইউ জানায়, কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা ব্যাংকিং চ্যানেলের বাইরে (হুন্ডি বা অন্য কোনো অবৈধ পথে) পাঠনো আইনত দণ্ডনীয় অপরাধ এবং এতে দেশ ক্ষতিগ্রস্ত হয়।

আপনাদের অর্জিত মূল্যবান বৈদেশিক মুদ্রা হুন্ডি বা অন্যকোনো অবৈধ পথে না পাঠিয়ে বৈধ পথে/ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে দেশে প্রেরণ করুন। দেশ গড়ায় মূল্যবান অবদান রাখুন এবং আপনার প্রিয়জনকে ঝুঁকিমুক্ত ও নিরাপদ রাখুন।



 

Show all comments
  • মোঃ বিল্লাল হোসেন ১৬ নভেম্বর, ২০২২, ৯:০৭ পিএম says : 0
    ওমান থেকে বাংলাদেশে যাইতে বিমান টিকেটের দাম ১৭ হাজার টাকা। আর বাংলাদেশ থেকে ওমান আসতে বিমান টিকেটের দাম ৫৭ হাজার টাকা। আমরা টাকা পাঠালে লুটপাট করতেে পারেন। এখন লুটপাট করতে পারতেছেন না।তাই খুব খারাপ লাগতেছে। করনার পর ৮৭ হাজার টাকা দিয়ে টিকেট কিনে ছিলাম। তখন আপনারা কোথায় ছিলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ