Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাস্তানি করে দখলের মাধ্যমে জমির মালিকানা থাকবে না

মাদারীপুরে মতবিনিময় সভায় মন্ত্রিপরিষদ সচিব

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ভূমি আইন নতুন করে সংস্কার করা হচ্ছে। নতুন আইন বাস্তবায়ন হলে মাস্তানি করে দখলের মাধ্যমে জমির মালিকানা আর থাকবে না।

গতকাল মঙ্গলবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ‘মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা, জাতীয় শুদ্ধাচার কৌশল, ভূমি সেবা ডিজিটালাইজেশন ও উন্নয়ন সম্পর্কিত’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব ওই কথা বলেন।

তিনি বলেন, কোভিড-১৯ এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশে^ই একটা দুরবস্থা যাচ্ছে। আমাদের একটা অ্যাডভান্টেজ আছে যে, আমাদের কৃষিভিত্তিক দ্রব্য সামগ্রীগুলো উৎপাদনে একটা কমফোর্টেবল পজিশনে আছি। আমাদের কৃষি গবেষকরা জানিয়েছেন আগামীতে ধানসহ কৃষিভিত্তিক অনেক ফসল দ্বিগুন উৎপাদন হবে। সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তাই আগামীতে বিশ^ পরিস্থিতি মোকাবেলা করতে আমরা সক্ষম হবো।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বৃহত্তর ফরিদপুরের ৫ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Hamad farid ১৯ নভেম্বর, ২০২২, ১:০৫ এএম says : 0
    ভুমি আইন টি দ্রুত বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানাছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ