Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এখনও ক্লু পায়নি আইনশৃঙ্খলা বাহিনী

বুয়েটছাত্র ফারদিন হত্যাকান্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ (২৪) হত্যার ঘটনায় এখনও সুনির্দিষ্ট কোনো ক্লু পায়নি আইনশৃঙ্খলা বাহিনী। রিমান্ডে থাকা ফারদিনের বন্ধবীর কাছ থেকে মেলেনি উল্লেখযোগ্য কোনো তথ্য। হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে তদন্ত করছে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।
ফারদিনের বাবা কাজী নূরউদ্দিন রানা সাংবাদিকদের জানিয়েছেন, তার সন্দেহ হত্যাকাণ্ডের শিকার হওয়ার পূর্বে কোনো ট্যাপে পড়েছিলেন ফারদিন। হয়তো তাকে অস্ত্রের মুখে জিম্মী করে রাজধানীর বিভিন্ন স্থানে ঘোরানো হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ফারদিন হথ্যার বিষয়ে এখনো অকাঠ্য তথ্যপ্রমাণ মেলেনি। তাই এখন-ই কিছু বলা যাচ্ছে না। মাদকের সংশ্লিষ্টতার বিষয়ে তিনি বলেন, এই মুহূর্তে আমরা কিছু বলতে পারছি না। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বোঝা যাবে।
গত শনিবার (১২ নভেম্বর) গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ফারদিন নূর পরশ ঢাকার কোনো এক জায়গায় খুন হতে পারেন। ফারদিনের মোবাইলের ডাটা অ্যানালাইসিস ও বিভিন্ন জায়গায় সে যার সঙ্গে কথা বলেছে সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হচ্ছে ঢাকা শহরের কোনো এক জায়গায় খুন হতে পারেন। মোবাইলের লোকেশনে আমরা নারায়ণগঞ্জও পেয়েছি। সবকিছু মিলিয়ে তদন্তে এখনও হত্যার বিষয়ে কোনো ক্লু পাইনি।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি রাজিব আল মাসুদ বলেন, আমরা এই হতাকাণ্ডের মোটিভ উদ্ঘাটনের চেষ্টা চলাচ্ছি। যেহেতু এখনো কিছু পাচ্ছি না, তাই কিছু বলতেও পারছি না। হত্যাকাণ্ডে চড়িত থাকার অভিযোগে পারদিনের বাবা তার বান্ধবী বুশরাকে আসামি করতে মামলা করায় আমরা তাকে গ্রেফতার করেছি। যেহেতু তাকে রিমান্ডে নিয়েছি তাই এই হথ্যাকাণ্ডে তারসংশ্লিষ্টতা খোঁজার চেষ্টা করছি। পাশপাশি আমরা আরো আসামি ধরতে বিভিন্ন জায়গায় আভিযান চালা”িছ।
ফারদিনের বাবা আরো বলেন, আমরা গণমাধ্যমের ওপর আস্থা রাখতে চাই। আস্থা রাখতে চাই তদন্ত কর্মকর্তাদের ওপর। আমার সন্তান কারও শত্রু ছিল না। তিনি বলেন, গত ৪ নভেম্বর ডেমরার বাসা থেকে দুপুরের পর বের হওয়ার সময় তার মায়ের সঙ্গে শেষ কথা হয়েছিল সে ক্যাম্পাসে আসবে, গ্রুপ স্টাডি করবে, পরদিন পরীক্ষা দিয়ে বাসায় গিয়ে দুপুরে মায়ের হাতে ভাত খাবে।
বুশরাকে কেন আসামি করা হয়েছে এমন প্রশ্নের জবাবে ফারদিনের বাবা নুর উদ্দিন বলেন, নিখোঁজ হওয়ার আগে ফারদিন বুশরার সঙ্গে ছিল। তার সঙ্গেই লাস্ট কথা হয়েছ। লাস্ট কোম্পানি ছিল তার। এ কারণেই তাকে আসামি করেছি। বাকিটা তদন্তে বের হয়ে আসবে। গত ৪ নভেম্বর নিখোঁজ হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নুর পরশ। ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদীতে তার লাশ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ