Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিজিটাল স্টার্টআপে আড়াই কোটি টাকা বিনিয়োগের ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৯:৩১ পিএম

সফলতার সাথে ২৫ বছর পূর্ণ করল রবি আজিয়াটা লিমিটেড। এই সময় ডিজিটাল ভবিষ্যতের জন্য রবির প্রস্তুতির অংশ হিসেবে দেশের উদীয়মান তরুণ ডিজিটাল উদ্যোক্তাদের জন্য রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্ল্যাটফর্ম আর-ভেঞ্চারস ৩.০ চালুর ঘোষণা দেন রবির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) রাজীব শেঠি। প্রতিযোগিতার শীর্ষ ডিজিটাল স্টার্ট-আপগুলোতে ২৫ মিলিয়ন বা আড়াই কোটি টাকা পর্যন্ত বিনিয়োগের প্রতিশ্রæতির কথা ব্যক্ত করেন তিনি। কোম্পানির এই শুভক্ষণ উপলক্ষে আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রাজীব।

এর আগে অনুষ্ঠানে রবির চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) শিহাব আহমেদ বলেন, প্রতিষ্ঠার পর থেকে ব্যবসায় অগ্রগতির জন্য রবির অন্যতম প্রধান কৌশল হিসেবে কাজ করছে ভবিষ্যত পরিকল্পনা। যার ফলে ডিজিটাল উদ্ভাবনের ক্ষেত্রে স্বাভাবিকভাবেই এই খাতে এক ধাপ এগিয়ে রয়েছে রবি। তাই সফলতার সাথে ২৫ বছর পূর্তি উদযাপনের এই মুহুর্তে আমাদের গ্রাহকদের আশ্বস্ত করতে চাই যে, আগামীর ডিজিটাল ভবিষ্যতে তাদের জীবনে নতুন এক্সপেরিয়েন্স নিশ্চিত করতে আমরা সম্পূর্ণরূপে প্রস্তুত।

আর্থ-সামাজিক উন্নয়নে রবির অবদানের কথা তুলে ধরে রবির সিইও রাজীব শেঠি বলেন, প্রতিষ্ঠার পর থেকে আমরা ৩০ হাজার কোটি টাকা মূলধনী বিনিয়োগ করেছি এবং প্রায় ৩৯ হাজার কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছি। বর্তমানে সারা দেশে আমাদের বিস্তৃত ব্যবসায়িক কার্যক্রমের ফলে ১ লাখেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। অতএব দেশের ভবিষ্যত কল্যাণের সাথে আমাদের ভবিষ্যত ওতপ্রোতভাবে জড়িত।

রবির ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, “আমরা সম্পূর্ণরূপে উপলব্ধি করি যে কোম্পানির ভবিষ্যত অগ্রগতি নির্ভর করবে আমরা উন্নত সেবা প্রদানের মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জন করতে পারছি কিনা এর ওপর। এই পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে আমাদের অগ্রাধিকার হবে গ্রাহদের মূল্যবান মতামত শোনা। ব্যবসায়িক বিস্তৃতিতে যথাযথ সুযোগ এবং নির্দেশনা দেওয়ার জন্য নিয়ন্ত্রক সংস্থা, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং সামগ্রিকভাবে সরকারকে ধন্যবাদ জানান রাজীব। এছাড়া ২৫ বছর পূর্তির ঐতিহাসিক যাত্রায় অংশ হওয়ার জন্য রবির ব্যবসায়িক অংশীদারদের ধন্যবাদ জানান তিনি।

ডিজিটাল যুগে অগ্রগতির পরবর্তী ধাপে সফলভাবে কোম্পানির রূপান্তরের জন্য বর্তমান ও অতীতের কর্মীদের ধন্যবাদ জানান রবির সিইও। কোম্পানির প্রতি আস্থা রাখার জন্য তিনি কোম্পানির সকল গ্রাহকদের বিশেষভাবে ধন্যবাদ জানান। একজন সত্যিকারের বন্ধুর মতো যাত্রাপথে কোম্পানিকে দিক নির্দেশনা প্রদানের জন্য গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।

সিসিওর বক্তৃতার শেষে ২৫ বছর পূর্তি উৎযাপন উপলক্ষে একটি অনুপ্রেরণামূলক টিভিসি উন্মোচন করা হয়। টিভিসিতে বাংলাদেশী যুবক জয় বড়–য়া লাবলুর গল্প তুলে ধরা হয়; যিনি হাত নেই অথবা হাত কেটে ফেলতে হয়েছে এমন মানুষদের জন্য স্বল্পমূল্যের রোবটিক হাত তৈরি করে বিশ্বে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন। সম্প্রতি জলবায়ু এবং উদ্ভাবন বিভাগে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করেন তিনি।

টিভিসি’টি জয়ের অসাধারণ সাফল্য তুলে ধরে সকলকে নিজ নিজ কর্মদক্ষতা দিয়ে সমাজে পরিবর্তন আনতে এগিয়ে আসার অনুপ্রেরণা যুগিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ