Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ল্যাবের সুপ্রিমকোর্ট বার শাখার দ্বি-বার্ষিক সম্মেলন, ফারুক সভাপতি, শামীম সম্পাদক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৭:৩৮ পিএম

আইনজীবীদের সংগঠন ‘ল ইয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (ল্যাব) সুপ্রিমকোর্ট বার শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ হিরু। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সুপ্রিমকোর্ট বার শাখার সভাপতি ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট মো. আবদুন নুর দুলাল। সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট কাজী ওয়ালী উদ্দীন ফয়সাল।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিন ফকির, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী, বাংলাদেশ বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ মোখলেছুর রহমান (বাদল), বাংলাদেশ বার কাউন্সিলের কমপ্লেইন্ট ও ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট সাঈদ আহমেদ (রাজা)। প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ হিরু বলেন, গত ১১ বছর যাবত ল্যাব একটি মানবিক সংগঠন হিসেবে অসহায় আইনজীবী ও মৃত আইনজীবীর পরিবারকে সহায়তা করে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। আমি আশা করি দেশের গণ্ডি পেরিয়ে ল্যাব একদিন লায়ন ও রোটারির মতো সারাবিশ্বে ছড়িয়ে পড়বে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কর কমিশনার ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকী, ল্যাবের গোল্ডেন লাইফ মেম্বার অ্যাডভোকেট শাহ মনজুরুল হক, ল্যাবের আজীবন সদস্য ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, ল্যাবের ঢাকা বার শাখার সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম সরদার, কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক ও ঢাকা বার শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামাল হোসেন পাটোয়ারী। পরে ল্যাব সুপ্রিম কোর্ট বার শাখার নুতন কমিটির সভাপতি হিসেবে ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট শামীম খান ও সাংগঠনিক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট দেলোয়ার হোসেনের নামসহ কয়েকটি পদেও নাম ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ