Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকৃত তথ্য হাইকোর্টকে জানাবেন অ্যাটর্নি জেনারেল

সালাম মুর্শেদীর দখলে সরকারি সম্পত্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সরকারদলীয় এমপি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা সরকারি সম্পত্তির বিষয়ে আদালতকে প্রকৃত তথ্য জানাবেন অ্যাটর্নি জেনারেল। এ জন্য আদালতের কাছে দুই সপ্তাহ সময় এএম আমিনউদ্দিন। পরে এ বিষয়ে শুনানির জন্য আগামী ২৭ নভেম্বর তারিখ ধার্য করেছেন হাইকোর্ট।

গতকাল রোববার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ এ তারিখ ধার্য করেন। সরকারপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খরশীদ আলম খান। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)র পক্ষে অ্যাডভোকেট জাকির হোসেন মাসুদ শুনানি করেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এর আগে সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি সম্পর্কিত কাগজপত্র হাইকোর্টে দাখিল করা হয়। সালাম মুর্শেদীর পক্ষে কাগজপত্র দাখিল করেন তার অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।

গত ১ নভেম্বর সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে নাÑ এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট।
একইসঙ্গে এ সম্পত্তি সম্পর্কিত সকল কাগজপত্র ১০ দিনের মধ্যে আদালতে দাখিল করতে (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) রাজউক, গণপূর্ত বিভাগ ও সালাম মুর্শেদীকে নির্দেশ দেন আদালত।

গত ৬ নভেম্বর সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে রিট করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রিটে দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

ব্যারিস্টার সুমন বলেন, সালাম মুর্শেদীর গুলশানের বাড়িটি পরিত্যক্ত হিসেবে তালিকাভুক্ত। ওই বাড়ি সালাম মুর্শেদী দখল করে বসবাস করছেন। বিষয়টি নিয়ে গণপূর্ত মন্ত্রণালয় রাজউক চেয়ারম্যানের কাছে ১৫ ও ১৬ সালে জানতে চাইলেও কোনো জবাব দেয়া হয়নি। এছাড়া ওই জমি নাম জারি ও দলিলের বিষয়ে জানতে চেয়ে চলতি বছরের ৪ জুলাই রাজউকে আবারও চিঠি দেয় গণপূর্ত মন্ত্রণালয়। এখনও যার জবাব মেলেনি। তিনি বলেন, এমপি হওয়ার সুযোগে ক্ষমতার অপব্যবহার করে বা রাজউকের সহায়তায় সালাম মুর্শেদী ওই বাড়ি দখল করে রয়েছেন। বিষয়টি অনুসন্ধান করে সালাম মুর্শেদী এবং রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে রিট করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ