Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে রেমিট্যান্স পাঠাতে হবে বৈধ পথে

আমিরাতে রেডিমেড গার্মেন্টস অ্যাসোসিয়েশনের সেমিনারে বক্তারা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রবাসে গার্মেন্টস শিল্পের উন্নয়নের মাধ্যমে দেশের সুনাম বয়ে আনতে হবে উল্লেখ করে আরব আমিরাত প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীরা বলছেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে প্রবাসীদের সুযোগ-সুবিধা সৃষ্টির পাশাপাশি দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে আরো তরান্বিত করতে বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে হবে। গত বৃহস্পতিবার রাতে রেডিমেড গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন, আজমান, আরব আমিরাত-এর উদ্যোগে স্থানীয় মালাবার রেস্টুরেন্ট হলরুমে আয়োজিত আমিরাতে ‘গার্মেন্টস শিল্পের বর্তমান সঙ্কট নিরসনে আমাদের করনীয়› শীর্ষক সেমিনারে বক্তারা একথা বলেন।

সংগঠনের সভাপতি ইমন মোহাম্মদ হাকিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী হেলাল উদ্দিন। বিশেষ আলোচক ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মাহতাব আহমদ, রেডিমেইড গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন, আজমানের প্রধান উপদেষ্টা হুমায়ূন কবির, বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের সিনিয়র যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী।

আরো উপস্থিত ছিলেন রেডিমেড গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন, আজমানের উপদেষ্টা সিদ্দিকুর রহমান সিদ্দিক, লোকমান খান, নুরুল আমীন, শহিদুল ইসলাম, সাইদ ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মো. ছালাউদ্দিন আরিফ, সিনিয়র সহ-সভাপতি শামিম আহমদ, সহ- সভাপতি মিসবাহউদ্দিন গাজী, সুমন আহমদ, নাছির উদ্দিন, শফিকুল ইসলাম, জাফর ইকবাল, রফিকুল ইসলাম, মুরাদ, দুলাল সরকার, আব্দুল মতিন, হিরন মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম দপ্তর সম্পাদক মো. মাহমুদ আলম, সহ-সাধারণ সম্পাদক বাহাদুর মামুন, হযরত আলী, মনির, মাইনউদ্দিন, সেলিম, আশরাফুল, সহ-সাংগঠনিক সম্পাদক মান্নান, মনির, শফিক, সোয়েব, মোহাম্মদ আব্দুল ওয়াহিদ ও সালাউদ্দিন রনিসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

***************

 



 

Show all comments
  • Mohmmed Dolilur ১৩ নভেম্বর, ২০২২, ৩:৪০ এএম says : 0
    যেহেতু চাকরি অথবা স্কুল কলেজ ইউনিভার্সিটিতে বিদেশী দের কোটা নাই,তাদের ছেলে মেয়েদের পড়া লেখার মূল্য নেই,চাকরি ক্ষেত্রে অধিকার নেই,তাই বৈধ পথে টাকা পাঠাবে কি জন্য,যে ভাবে দুই টাকা বেশি পাবে সেই ভাবে দিবে,এই গুলি নিয়ে জোরজবরদস্তি চলবে না,যারা এই গুলি বলেন তারা বিদেশ আসেন,যারা এত কষ্ট করে বিদেশ থেকে টাকা পাঠায় তাদের ছেলে মেয়েদের অধিকার নেই,আপনারা বসে বসে খাবেন আর আপনাদের ছেলে মেয়েরা চাকরি হইতে শুরু করে কলেজ ইউনিভার্সিটি গুলিতে পড়া লেখা করবে,আর আপনারা মজা করে বসে বসে খাবেন,আর বিদেশীদের বলবেন বহিত পথে টাকা পাঠাবেন,আপনারা কি রকম মানুষ নিজের সারতের কথাই বলেন,বিদেশে কত কষ্ট করে টাকা রোজগার করে,আসুন নিজে একবার এসে কামাই করে দেখুন,এখন ও সময় আছে বিষয় গুলি নিয়ে জলদি কাজ করুন,যারা বিদেশের মাটিতে এত কষ্ট করে তাদের ছেলে মেয়েদের সুযোগ দিন,যদি সেই বেবসতা না হয় বিদেশিরা যেমনে ইচ্ছা তেমনি করবে,এত এব জরুরি কিছু করতে পারেন,তবেই সব কিছু ঠিক হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ