Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি প্রশাসনিক দফতরগুলোতে ভাল কাজের প্রতিযোগিতা থাকা জরুরি : শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৭:২০ পিএম

শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়ন এবং শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এম.পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কারপ্রাপ্ত সংস্থা ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন। শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

শিল্প মন্ত্রণালয়ের দফতর/সংস্থাসমূহের মধ্যে এপিএ বাস্তবায়নে প্রথম হয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয় এবংক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ)। এছাড়া শুদ্ধাচার পুরস্কার প্রদান (সংশোধন) নীতিমালা ২০২১ অনুযায়ী শিল্প মন্ত্রণালয়ের ২০২১-২২ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কারের জন্য সংশ্লিষ্ট সকলের মূল্যায়নের ভিত্তিতে ৪টি ক্যাটাগরিতে মোট ৮ জন কর্মকর্তা/কর্মচারীকে পুরস্কৃত করা হয়।

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার প্রধান-ক্যাটাগরিতে শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এর মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী। শিল্প মন্ত্রণালয়ের গ্রেড-২ হতে গ্রেড-৯ ভুক্ত কর্মকর্তা-ক্যাটাগরিতে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. সাইফুল ইসলাম; শিল্প মন্ত্রণালয়ের গ্রেড-১০ হতে গ্রেড-১৬ ভুক্ত কর্মকর্তা/কর্মচারী-ক্যাটাগরিতে যৌথভাবে শিল্প মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা অমল চন্দ্র বিশ্বাস, ব্যক্তিগত কর্মকর্তা খায়রুল ইসলাম ও প্রশাসনিক কর্মকর্তা ফয়েজ আহম্মেদ এবং শিল্প মন্ত্রণালয়ের গ্রেড-১৭ হতে গ্রেড-২০ ভুক্ত কর্মচারী ক্যাটাগরিতে যৌথভাবে অফিস সহায়ক মো. মশিউর রহমান, মোছা. রাশিদা বেগম এবং মো. দেলোয়ার হোসেন শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, প্রধানমন্ত্রী মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে যাচ্ছেন। যার ফলে আমরা কোভিড পরিস্থিতি সামলে উঠেছি। ইউক্রেন-রাশিয়া যুদ্ধজনিত বিশ্ব অর্থনৈতিক মন্দার কারণে আমাদের উপর যে চাপ সৃষ্টি হয়েছে তাও কাটিয়ে উঠতে সক্ষম হবো বলে আশা করি।

এপিএ ও শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, সরকারি প্রশাসনিক দফতরগুলোতে ভাল কাজের প্রতিযোগিতা থাকা জরুরি। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দেশের প্রতি দায়িত্ব ও কর্তব্য রয়েছে। আপনারা আপনাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ