Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী শিক্ষা সাংস্কৃতি ধ্বংসের ষড়যন্ত্র তৌহিদী জনতা রুখে দিবে - আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৭:১৬ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন ৯২ শতাংশ মুসলমানদের বাংলাদেশে ইসলামী শিক্ষা সাংস্কৃতি বিনষ্ট করতে ভিনদেশী আগ্রাসন চলছে। জাতির মেরুদন্ড শিক্ষা ব্যবস্থায় এ দেশের মানুষের ঈমান-আক্বিদা, কৃষ্টি -কালচার, ইতিহাস-ঐতিহ্য ও ধর্মীয় চেতনা জড়িত। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এর কতিপয় নাস্তিক ও ব্রাহ্মণবাদী দালালচক্র শিক্ষা-সাংস্কৃতিতে সংখ্যা গরিষ্ঠ মুসলিমদের চিন্তা চেতনা বাদ দিয়ে বিজাতীয় অপসাংস্কৃতি ঢুকিয়ে সুকৌশলে মুসলিম শিক্ষার্থীদেরকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর পাঁয়তারা করছে। আগামী ২০২৩ সালের প্রাথমিক,উচ্চ মাধ্যমিক ও মাদরাসা শিক্ষার পাঠ্য সূচীতে প্রণয়াধীন প্রত্যাখ্যাত ডারউইনের বিবর্তনবাদসহ ইসলাম বিদ্বেষী কারিকুলাম অন্তর্ভুক্তি করার নীল নকশা বাস্তবায়নের অপচেষ্টা চলমান রয়েছে। ইতিমধ্যেই বোর্ড পরীক্ষায় ইসলামি শিক্ষা বাদ দেয়া হয়েছে। দেশের তৌহিদী জনতা জীবন দিয়ে হলেও ইসলামী শিক্ষা সাংস্কৃতি ধ্বংসের সকল ষড়যন্ত্র রুখে দিবে। অবিলম্বে বোর্ড পরীক্ষায় ইসলামি শিক্ষা বাধ্যতামূলক হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচর মাদরাসায় শিক্ষকদের এক জরুরী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জামিয়া নূরিয়া ইসলামিয়ার শাইখুল হাদীস ও দলের নায়েবে আমীর মওলানা হাজী ফারুক আহমাদ, দলের মহাসচিব ও জামিয়া নূরিয়া'র শিক্ষা সচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মুফতি মুজিবুর রহমান, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী,মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী,মুফতী আ ফ ম আকরাম হোসাইন,মাওলানা মাহবুবুল হক,মুফতি মুফিজুর রহমান, মুফতি খলিলুর রহমান,মাওলানা তাসলীমুল হাসান ,মুফতী আবুল হাসান কাসেমী, মাওলানা জসিমউদ্দীন,মাওলানা রুহুল আমিন, মুফতি মুয়াজ্জম হুসাইন, মুফতি মাহবুবুল হক,হাফেজ আবুল কাসেম, মাওলানা আঃ কুদ্দুছ, আতিকুর রহমান ও মাস্টার শরীফ হুসাইন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ