Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ালটনের নতুন উদ্ভাবন ‘স্পেকট্রাকিউ-টিভি’

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : টেলিভিশন প্রযুক্তিতে এক নতুন দিগন্তের সূচনা করতে যাচ্ছে দেশের  ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। উচ্চ প্রযুক্তি সম্পন্ন টেলিভিশন খাতের ইলেকট্রনিক্স, অপ্টিক্যাল এবং মেকানিক্যাল ডিজাইনিংসহ সকল ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করে চলেছে দেশীয় প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় ওয়ালটন এবার উদ্ভাবন করেছে আগামী প্রজম্মের কোয়ান্টাম ডট (কিউডি) প্লাস প্রযুক্তির ব্যাকলাইট যুক্ত ‘স্পেকট্রাকিউ-টিভি’। এর কালার প্রদর্শনের সক্ষমতা ৯৯ থেকে ১০০ শতাংশ পর্যন্ত। যা দর্শকদের নিয়ে যাবে বাস্তব রঙের দুনিয়ায়। দেখা যাবে ঝকঝকে বিশুদ্ধ রঙের ছবি।
নতুন এই উদ্ভাবনী প্রযুক্তির পরিচিতি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ওয়ালটনের মিডিয়া অফিসে ’ইনোভেটিভ টেকনোলজি ইনট্রোডিউসিং প্রোগ্রাম’ এর অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর ও টেলিভিশন সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ইনচার্জ প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন ওয়ালটনের নেক্সট জেনারেশন কিউডি-প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউ-টিভির স্পেশাল টেকনিক্যাল ও মেকানিক্যাল দিকগুলো তুলে ধরেন। তিনি জানান, ওয়ালটনের নিজস্ব প্রকৌশলী দ্বারা ডেভলপকৃত আগামী প্রজম্মের কিউডি-প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউ টিভি’র উদ্ভাবন বিশ্ব টেলিভিশন গবেষণায় ওয়ালটন তথা বাংলাদেশের এক নতুন দিগন্তের সূচনা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ