Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢাকায় স্মরণকালের ঐতিহাসিক গণসমাবেশ হবে: আমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৯:৩৫ পিএম

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় স্মরণকালের ঐতিহাসিক গণসমাবেশ হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহŸায়ক আমানউল্লাহ আমান। তিনি বলেন, আমরা বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে আপনাদের পতন ঘটাতে দৃঢ় প্রতিজ্ঞ। জনগণের বিজয় সুনিশ্চিত।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে মহানগর উত্তরের পল্লবী, রুপনগর, ক্যান্টমেন্ট ও ভাষানটেক থানা বিএনপি’র যৌথ কর্মীসভায় তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন আমানউল্লাহ আমান এবং সঞ্চালনা করেন উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

আমান উল্লাহ আমান বলেন, বর্তমান বিনা ভোটের সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করতে বিএনপিসহ বিরোধী দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং গ্রেফতার করে কারান্তরীণের মাধ্যমে বিরতিহীনভাবে হয়রানী করে চলেছে। বিএনপি’র বিভাগীয় সমাবেশগুলোতে মানুষের ঢল দেখে সরকার দিশেহারা হয়ে গণসমাবেশের পূর্বের দিন থেকে পরিবহণ ধর্মঘট দিয়ে লোক সমাগমে বাধা দেয়ার ব্যর্থ অপচেষ্টা চালাচ্ছে। সরকারের উদ্দেশ্যে বলতে চাই আপনাদের কোন অপচেষ্টাই কাজে লাগবে না, বিএনপি’র বিভাগীয় গণসমাবেশে জনসমাগম ঠেকানো যাবে না।

আমিনুল হক সরকারের প্রতি কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, আওয়ামী ফ্যাসিষ্ট ও কর্তৃত্ববাদী সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে জনগণ এখন রাস্তায় নামতে শুরু করেছে। ইতোমধ্যে অনুষ্ঠিত হওয়া বিএনপি’র কয়েকটি বিভাগীয় গণসমাবেশ তার উজ্জল দৃষ্টান্ত। পরিবহন ধর্মঘটসহ যতই অপকৌশল অবলম্বন করা হোক না কেন, ধারাবাহিকভাবে অনুষ্ঠিত বিএনপি’র গণসমাবেশগুলোতে আপনারা লোক সমাগম বাধাগ্রস্ত করতে পারেননি এবং আগামীতেও পারবেন না। আগামী ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ বিপুল লোক সমাগম ঠেকানোর সাধ্য কারো নেই। আমরা বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুযোগ্য নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি এবং জনগণকে সাথে নিয়ে আওয়ামী নিষ্ঠুর সরকারের পতন না ঘটিয়ে ঘরে ফিরে যাবো না। বিজয় আমাদের হবেই।

যৌথ কর্মীসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহবায়ক ও টিম প্রধান মোস্তাফিজুর রহমান সেগুন, মোস্তফা জামান, সদস্য মাহবুব আলম মন্টু, গোলাম কিবরিয়া মাখন, আহসান উল্লাহ চৌধুরী হাসান, আমজাদ মোল্লা, আজহারুল ইসলাম সেলিম, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সভাপতি আবুল কালাম আজাদ নাসির, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান রুয়েল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ