Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোনো ধরনের অনিয়ম চোখে পড়েনি : সিইসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১০:৪৮ পিএম

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য হয়।

উপনির্বাচনটিতে কোনো ধরনের অনিয়ম চোখে পড়েনি উল্লেখ করে তিনি বলেন, 'আমাদের প্রত্যাশা ছিল নির্বাচনটি শান্তিপূর্ণ হবে, কোনো অনিয়ম হবে না, সেদিক থেকে আমরা সন্তুষ্ট।'

নির্বাচন কমিশন ভবনে আজ সিইসি সাংবাদিকদের বলেন, পুরো আসনে ১২৩টি কেন্দ্রে ১ হাজার ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, গাইবান্ধা উপনির্বাচনে ভোট গ্রহণে অনিয়ম তদন্তে গঠিত কমিটির এক-তৃতীয়াংশ প্রতিবেদন পাওয়া গেছে। পুরো প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত দিতে চায় কমিশন।

সিইসি জানান, তদন্ত প্রতিবেদন পুরো করে গাইবান্ধা উপনির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নিতে আরও ৭ থেকে ১০ দিন সময় লাগবে। ৫১টি কেন্দ্রের তদন্ত প্রতিবেদন ইসি পেয়েছে। কমিটিকে বাকি ৯৪টি কেন্দ্রের তদন্ত প্রতিবেদনও এক সপ্তাহের মধ্যে করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ